আধার আপডেটে বসছে জিএসটি, গুনতে হবে বাড়তি টাকা

আইআইডিএআই তরফে আরও জানানো হয়েছে, কেন্দ্রের চাপানো কর ছাড়া অতিরিক্ত টাকা নেওয়া যাবে না। এছাড়া আধার সংক্রান্ত বিস্তারিত জানার জন্য একটি হেল্পলাইন নম্বর এবং ইমেইল আইডি দিয়েছে আইআইডিএআই।

Updated By: Feb 6, 2018, 02:23 PM IST
আধার আপডেটে বসছে জিএসটি, গুনতে হবে বাড়তি টাকা

নিজস্ব প্রতিবেদন: আধার কার্ডে তথ্য আপডেটে পণ্য এবং পরিষেবা কর (জিএসটি) বসাবে কেন্দ্র। এমনই খবর জানাল ইউনিক আইডেন্টিফেকশন অথোরিটি অব ইন্ডিয়া (ইউআইডিএআই)। গত বুধবার ইউআইডিএআই কর্তৃপক্ষ একটি টুইট করে জানায়, আধার আপডেটের ধার্য মূল্যের উপর ১৮ শতাংশ জিএসটি বসানো হবে। অর্থাত্ অতিরিক্ত সাড়ে ৪ টাকা মাশুল গুনতে হবে গ্রাহকদের। আগে আধার আপডেট করতে হলে ২৫ টাকা দিতে হত।

আরও পড়ুন- খাদির ট্রেডমার্ক ব্যবহার করে বিপাকে ফ্যাব ইন্ডিয়া

আইআইডিএআই তরফে আরও জানানো হয়েছে, কেন্দ্রের চাপানো কর ছাড়া অতিরিক্ত টাকা নেওয়া যাবে না। এছাড়া আধার সংক্রান্ত বিস্তারিত জানার জন্য একটি হেল্পলাইন নম্বর এবং ইমেইল আইডি দিয়েছে আইআইডিএআই। ১৯৪৭-এ কল করে অভিযোগ জানাতে পারেন। অথবা help@uidai.gov.in-এ ইমেল করে অভিযোগ জানাতে পারেন।সংস্থার তরফে স্পষ্ট জানানো হয়েছে, আধার আপডেটে কোনও অনিয়ম বরদাস্ত করবে না কেন্দ্র।

আরও পড়ুন- হাসপাতালে পুলিসকে লক্ষ্য করে গুলি পাক জঙ্গিদের, আতঙ্কে জম্মু কাশ্মীর

প্রসঙ্গত, আধার কার্ডে নাম, ঠিকানা, জন্ম তারিখ, মোবাইল নম্বর এবং অন্যান্য তথ্য আপ়ডেট করতে গেলে ২৫ টাকা চার্জ দিতে হত। বায়োমেট্রিক আপডেটের ক্ষেত্রেও একই চার্জ ধার্য রয়েছে। এবার জিএসটি বসলে ২৯.৫০ পয়সা দিতে হবে গ্রাহকদের।

.