এবার পেট্রোল পাম্পে মিলবে দৈনিক ২০০০ টাকা!

কেন্দ্রীয় সরকারের নোট বাতিল ইস্যুতে উত্তাল দেশ। টাকা বদলের জন্য একের পর এক নির্দেশিকা জারি হচ্ছে প্রতিদিন। টাকা তোলার ওপরও জারি করা হয়েছে বিধি নিষেধ। কালো টাকার ওপর "সার্জিক্যাল স্ট্রাইক"-এর মাঝে বিপাকে পড়েছেন আম জনতা। বুঝে উঠতে পারছেন না কি করবেন...এই পরিস্থিতিতে এবার তাদের কিছুটা সুবিধা করে দিতে নতুন উদ্যোগ নিল কেন্দ্র।

Updated By: Nov 17, 2016, 11:30 PM IST
এবার পেট্রোল পাম্পে মিলবে দৈনিক ২০০০ টাকা!

ওয়েব ডেস্ক : কেন্দ্রীয় সরকারের নোট বাতিল ইস্যুতে উত্তাল দেশ। টাকা বদলের জন্য একের পর এক নির্দেশিকা জারি হচ্ছে প্রতিদিন। টাকা তোলার ওপরও জারি করা হয়েছে বিধি নিষেধ। কালো টাকার ওপর "সার্জিক্যাল স্ট্রাইক"-এর মাঝে বিপাকে পড়েছেন আম জনতা। বুঝে উঠতে পারছেন না কি করবেন...এই পরিস্থিতিতে এবার তাদের কিছুটা সুবিধা করে দিতে নতুন উদ্যোগ নিল কেন্দ্র।

আরও পড়ুন- টাকা বদলের উর্ধ্বসীমা সাড়ে চার হাজার থেকে কমে ২ হাজার, ঘোষণা কেন্দ্রীয় অর্থসচিবের

কি সেই উদ্যোগ?

এবার থেকে নগদ ২০০০ টাকা করে মিলবে পেট্রোল পাম্পে। তবে তার জন্য আপনাকে নিয়ে যেতে হবে ডেবিট বা ক্রেডিট কার্ড। আজই দুরদর্শনে প্রকাশিত একটি খবরে এমন তথ্য দেওয়া হয়েছে। বলা হয়েছে, আপাতত দেশের ২৫০০ পেট্রোল পাম্পে এই সুবিধা মিলবে।

ওই খবরে আরও বলা হয়েছে প্রতিদিন একজন গ্রাহক তার কার্ড ব্যবহার করে এই টাকা তুলতে পারবেন। তবে, দৈনিক ২০০০ টাকার বেশি সেখানে পাওয়া যাবে না। শুরুতে ২৫০০ পেট্রোল পাম্পে এই পরিষেবা দেওয়া হলেও পরে তা ২০ হাজার পেট্রোল পাম্পে ছড়িয়ে দেওয়া হবে বলে জানানো হয়েছে।     

আরও পড়ুন- বিয়ের অনুষ্ঠান থাকলে ব্যাঙ্ক থেকে তোলা যাবে আড়াই লক্ষ টাকা, দিতে হবে প্রমাণপত্র

.