মোদীকে ‘ভারতের জনক’ না মানলে তাঁকে ভারতীয় বলা হবে না, নিদান কেন্দ্রীয় মন্ত্রীর

জিতেন্দ্র সিংয়ের আরও দাবি, এই প্রথম কোনও মার্কিন প্রেসিডেন্ট এ ধরনের শব্দ প্রয়োগ করলেন ভারতের প্রধানমন্ত্রীর জন্য। যদি কেউ এতে গর্ব অনুভব না করেন, তা হলে তাঁকে ভারতীয় বলা যায় না

Updated By: Sep 25, 2019, 05:52 PM IST
মোদীকে ‘ভারতের জনক’ না মানলে তাঁকে ভারতীয় বলা হবে না, নিদান কেন্দ্রীয় মন্ত্রীর
ছবি-টুইটার

নিজস্ব প্রতিবেদন: মহাত্মা গান্ধীকে বলা হয় ‘জাতির জনক’। এ বার থেকে নরেন্দ্র মোদীকে কি ‘ভারতের জনক’ বলা হবে? যদি মোদীকে এই সম্মান না দিতে পারেন, তাহলে তাঁকে ভারতীয় বলেই ধরা হবে না। এমনই মন্তব্য করলেন কেন্দ্রীয় মন্ত্রী জিতেন্দ্র সিং। তাঁর কথায়, “বিদেশ বিভুঁইয়ে মানুষ ভারতীয় হিসাবে নিজেকে গর্ববোধ করেন। এটি সম্ভব হয়েছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ক্যারিশ্মায়।”

জিতেন্দ্র সিংয়ের আরও দাবি, এই প্রথম কোনও মার্কিন প্রেসিডেন্ট এ ধরনের শব্দ প্রয়োগ করলেন ভারতের প্রধানমন্ত্রীর জন্য। যদি কেউ এতে গর্ব অনুভব না করেন, তা হলে তাঁকে ভারতীয় বলা যায় না। উল্লেখ্য, হাউডি মোদী অনুষ্ঠান চলাকালীন মোদীর প্রশংসা করতে গিয়ে এমন মন্তব্য করেছিলেন মার্কিন প্রেসিডেন্ট। তিনি বলেন, মতবিরোধ, বাধা বিপত্তি সরিয়ে দেশের মানুষকে এক জায়গায় আনতে সক্ষম হয়েছেন ভারতের প্রধানমন্ত্রী। পিতার মতোই এই কাজ করেছেন তিনি। তাঁকে ‘ভারতের জনক’ বলতেই পারি।

আরও পড়ুন- বালাকোটে ফের সক্রিয় জইশ ঘাঁটি! জবাব দিতে প্রস্তুত ভারতও, জানালেন রাজনাথ সিং

ডোনাল্ড ট্রাম্পের এই মন্তব্যে তীব্র সমালোচনা করে কংগ্রেস। দলের নেতা আনন্দ শর্মা বলেন, হাউডি মোদী অনুষ্ঠানে শুধুমাত্র ডোনাল্ড ট্রাম্পের নির্বাচনী প্রচার করা হল। অভিষেক মনুসিঙ্ভি কটাক্ষ করে বলেন, ডেমোক্র্যাট নেতা যখন জওহরলাল নেহরু এবং গান্ধী সম্পর্কে বক্তৃতা রাখছিলেন মোদীর চোখ-মুখ দেখার মতো ছিল।

.