রাস্তা - পার্ক আটকে নমাজ পড়ায় নিষেধাজ্ঞা জারি করল যোগীর পুলিস

নয়েডার সেক্টর ৫৮-য় অবস্থিত বেসরকারি সংস্থাগুলিকে নোটিস পাঠিয়ে জানানো হয়েছে, তাদের কোনও কর্মী প্রকাশ্য স্থানে নমাজ পড়তে গিয়ে ধরা পড়লে দায়ী করা হবে নিয়োগকর্তাকে। পুলিসের দাবি, ওই এলাকা প্রকাশ্যে নমাজ পড়েন বিভিন্ন সংস্থায় কর্মরত ব্যক্তিরা।

Updated By: Dec 25, 2018, 12:01 PM IST
রাস্তা - পার্ক আটকে নমাজ পড়ায় নিষেধাজ্ঞা জারি করল যোগীর পুলিস

নিজস্ব প্রতিবেদন: দিল্লি লাগোয়া উত্তর প্রদেশের নয়েডায় প্রকাশ্যে বিনা অনুমতিতে নমাজপাঠে নিষেধাজ্ঞা জারি করল পুলিস। নয়েডা সেক্টর ৫৮-র কোনও পার্কে পড়া যাবে না নমাজ। স্থানীয়দের কাছ থেকে একাধিক অভিযোগ পেয়ে এই নির্দেশিকা জারি করা হয়েছে বলে জানিয়েছেন সেক্টর ৫৮ থানার দায়িত্বপ্রাপ্ত আধিকারিক।

পুলিসের তরফে জানানো হয়েছে, নয়েডার সেক্টর ৫৮-য় অবস্থিত বেসরকারি সংস্থাগুলিকে নোটিস পাঠিয়ে জানানো হয়েছে, তাদের কোনও কর্মী প্রকাশ্য স্থানে নমাজ পড়তে গিয়ে ধরা পড়লে দায়ী করা হবে নিয়োগকর্তাকে। পুলিসের দাবি, ওই এলাকা প্রকাশ্যে নমাজ পড়েন বিভিন্ন সংস্থায় কর্মরত ব্যক্তিরা। 

পেট্রলের দামে রেকর্ড পতন কলকাতায়, এল 'আচ্ছে দিন'?

পুলিসের দাবি, সরকারি জায়গায় কোনও ধর্মীয় অনুষ্ঠান করতে গেলে প্রশাসনের অনুমতি নিতে হয়। এক্ষেত্রে নমাজ পড়া হচ্ছিল কোনও অনুমতি না নিয়েই। বিষয়টি নিয়ে শোরগোল শুরু হওয়ায় স্থানীয় ম্যাজিস্ট্রেটের কাছে অনুমতি নিতে যান কিছু মানুষ। কিন্তু সাম্প্রদায়িক সম্প্রীতির কথা মাথায় রেখে অনুমতি দেয়নি প্রশাসন। 

নির্দেশিকায় পুলিস জানিয়েছে, অফিস চত্বরের ভিতরে বা ছাদে নমাজ পড়ার ব্যবস্থা করুক সংস্থাগুলি। কোনও কর্মীকে যেন সরকারি জায়গায় নমাজ পড়তে বেরোতে না-হয়।   

.