সকাল ৯টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত কোথাও আগুন জ্বলবে না বিহারে

সকাল ৯টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত কোথাও আগুন  জ্বলবে না বিহারে, হবে না 'হভন', করা যাবে না পূজাও, আগুন জ্বালিয়ে রান্না করার ক্ষেত্রে নিষেধাজ্ঞা জারি করল নিতীশ কুমারের সরকার। বিহারের গ্রামীণ অঞ্চলে আগু্ন থেকে দুর্ঘটনার রক্ষাকবচ হিসেবেই এই আইন আনতে চলেছে বিহার সরকার। মানুষের জীবনকে বিপন্ন হওয়া থেকে রক্ষা করতেই এই আইন, প্রতিদিন আগুনে পুড়ে মৃত্যুর ঘটনা যেন আর না ঘটে, তার জন্যই এই কঠোর আইন, জানিয়েছেন বিহার সরকারের বিপর্যয় মোকাবিলা মন্ত্রকের মন্ত্রী চন্দ্রশেখর।

Updated By: Apr 28, 2016, 08:22 PM IST
সকাল ৯টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত কোথাও আগুন জ্বলবে না বিহারে

ওয়েব ডেস্ক: সকাল ৯টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত কোথাও আগুন  জ্বলবে না বিহারে, হবে না 'হভন', করা যাবে না পূজাও, আগুন জ্বালিয়ে রান্না করার ক্ষেত্রে নিষেধাজ্ঞা জারি করল নিতীশ কুমারের সরকার। বিহারের গ্রামীণ অঞ্চলে আগু্ন থেকে দুর্ঘটনার রক্ষাকবচ হিসেবেই এই আইন আনতে চলেছে বিহার সরকার। মানুষের জীবনকে বিপন্ন হওয়া থেকে রক্ষা করতেই এই আইন, প্রতিদিন আগুনে পুড়ে মৃত্যুর ঘটনা যেন আর না ঘটে, তার জন্যই এই কঠোর আইন, জানিয়েছেন বিহার সরকারের বিপর্যয় মোকাবিলা মন্ত্রকের মন্ত্রী চন্দ্রশেখর।

যারা এই আইন মানবেন না, তাঁদের ২ বছরের কারাদণ্ড হবে বলেই জানিয়েছে বিহার সরকার।

বিহার সরকারের এই নীতির বিরোধিতা করে বিজেপি জানিয়েছে, "এই সরকার পাগল হয়েছে। তুঘলকের রাজ্য চলছে এখানে। সকাল ৯টার আগে খাবার বানিয়ে রাখতে হবে, অথবা সন্ধ্যে ৬টার পর খাবার বানাতে হবে, এটা পাগলামি ছাড়া আর কী? দূর্ঘটনা এড়াতে কোনও ব্যবস্থা এই সরকার নিতে পারছে না"। 

.