'আর WFH নয়, সবাইকে অফিসে আসতে হবে', নিদান TCS-এর

প্রায় তিন বছর পর  টাটা কনসালটেন্সি সার্ভিস সমস্ত কর্মচারীকে অফিসে আসার কথা বলেছে। মিডিয়া রিপোর্ট অনুসারে, TCS তার  কর্মীদের ১৫ নভেম্বর থেকে অফিসে ফিরে যেতে বলেছে।  

Updated By: Aug 26, 2022, 05:59 PM IST
'আর WFH নয়, সবাইকে অফিসে আসতে হবে', নিদান TCS-এর
ফাইল ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ওয়ার্ক ফ্রম হোমের দিন শেষ। প্রায় তিন বছর পর  টাটা কনসালটেন্সি সার্ভিস সমস্ত কর্মচারীকে অফিসে আসার কথা বলেছে। মিডিয়া রিপোর্ট অনুসারে, TCS তার  কর্মীদের ১৫ নভেম্বর থেকে অফিসে ফিরে যেতে বলেছে।  করোনা আক্রমণের সময় থেকেই টানা বাড়ি থেকে কাজ করছেনটিসিএস কর্মীরা। কয়েক মাস আগে রিপোর্ট করা হয়েছিল যে TCS '25X25 মডেল'-এ কাজ করছিল। সেই পলিসি অনুযায়ী, সংস্থার ২৫ শতাংশ কর্মীকে অফিস থেকে কাজ করাচ্ছিল।  বাকিরা সবাই রিমোটলি কাজ করবে। তবে এবার সেই অনন্য ট্র্ন্ড ভাঙতে চলেছে টিসিএস। টিসিএস-এর মতে, এই মডেলে প্রথমে তার কর্মীদের অফিসে ফিরিয়ে আনতে সাহায্য করবে। পরের এই পদক্ষেপ হাইব্রিড কাজের মডেলে ধীরে ধীরে রূপান্তর হতে সহায়তা করবে।

আরও পড়ুন, UGC Listed Fake University: বাংলার ২ সহ দেশের ২১ বিশ্ববিদ্যালয় ভুয়ো, দাম নেই ডিগ্রির! আপনার কাছে নেই তো?

মিডিয়া রিপোর্ট বলছে, অ্যাপল কর্মচারীরা, যাদের অফিসে ফিরে যেতে বলা হয়েছিল, তারা টেক জায়ান্টের আদেশে মানেনি। বরং একটি পিটিশন চালু করেছে যে ফার্মটি দূরবর্তীভাবে কাজ করার ক্ষমতা সীমিত করে বৈচিত্র্য এবং কর্মীদের সুস্থতাকে দমিয়ে রাখার ঝুঁকি নিয়েছে। পিটিশনটি সিইও টিম কুকের একটি সর্ব-কর্মচারী মেমোর প্রতিক্রিয়া হিসাবে দেওয়া হয়। যিনি গত সপ্তাহে বলেছিলেন যে কর্মীদের সেপ্টেম্বর থেকে সপ্তাহে কমপক্ষে তিন দিন অফিসে আসতে হবে। ফিনান্সিয়াল টাইমসের উদ্ধৃতি দিয়ে, আইএএনএস নিউইয়র্ক পোস্টের একথা লেখা হয়। 

কিছুদিন আগেই টাটা  মাসিক বেতনের সঙ্গে মোটা টাকা দেওয়ার কথা জানায়। ভ্যারিয়েবল পে অর্থাৎ আপনার পারফর্মেন্সের উপরে ভিত্তি করে অতিরিক্ত টাকা দেওয়া হবে। গত জুন মাস থেকে এই ভ্যারিয়েবল পেআউট বকেয়া ছিল। টিসিএস সংস্থার তরফে জানান হয়, সংস্থার ৬ লক্ষেরও বেশি কর্মীদের ১০০ শতাংশ ভ্যারিয়েবল পেআউট দেওয়া হবে।

আরও পড়ুন, Ghulam Nabi Azad: কংগ্রেসে বড় ধাক্কা! দলের সব পদ থেকে ইস্তফা গুলাম নবি আজাদের

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.