UP Woman Worker: অনুমতি ছাড়া সন্ধে ৭টা পর কোনও মহিলাকে কাজ করানো যাবে না, ঘোষণা এই রাজ্যের

রাজ্য সরকারের নির্দেশিকা অনুয়ায়ী, সন্ধে ৭টার পর যদি কোনও মহিলা কর্মীকে রাখতেই হয় তাহলে তার লিখিত অনুমতির পাশাপাশি তার বাড়ি যাওয়ার ব্যবস্থা, খাবারের ব্যবস্থা করতে হবে

Updated By: May 28, 2022, 08:43 PM IST
UP Woman Worker: অনুমতি ছাড়া সন্ধে ৭টা পর কোনও মহিলাকে কাজ করানো যাবে না, ঘোষণা এই রাজ্যের

নিজস্ব প্রতিবেদন: কারখানা, অফিস-সহ অন্যান্য কাজের জায়গায় মহিলা কর্মীদের জন্য বড় ঘোষণা করল যোগী আদিত্যনাথ সরকার।

রাজ্য সরকারের এক নির্দেশিকা অনুযায়ী সকাল ৬টা আগে ও সন্ধে ৭টার পর আর অনুমতি ছাড়া কোনও মহিলা কর্মীকে কাজ করানো যাবে না। অর্থাত্ পরিস্থিতি অনুযায়ী কোনও মহিলা কর্মীকে যদি রাখতেই হয় তাহলে তার লিখিত অনুমতি নিতে হবে।

রাজ্য সরকারের নির্দেশিকা অনুয়ায়ী, সন্ধে ৭টার পর যদি কোনও মহিলা কর্মীকে রাখতেই হয় তাহলে তার লিখিত অনুমতির পাশাপাশি তার বাড়ি যাওয়ার ব্যবস্থা, খাবারের ব্যবস্থা করতে হবে। এ ছাড়াও ওই নির্দেশিকায় বলা হয়েছে, কারখানায় মহিলা কর্মীদের জন্য টয়লেট, পোশাক বদলের জায়গা, পানীয় জলের ব্যবস্থা রাখতে হবে। এছাড়াও সন্ধে ৭টার পর যদি কোনও মহিলাকে রাখতেই হয় তাহলে কারখানায় রাখতে হবে একই ডিপার্টমেন্টের কমপক্ষে ৪ জন মহিলাকে।

এছাড়াও মালিকদের উদ্দেশ্যে রাজ্য সরকারের নির্দেশ, কাজের জায়গায় যৌন হয়রানি রুখতে উপযুক্ত ব্যবস্থা রাখতে হবে। কারখানায় মহিলা কর্মীরা যাতে যৌন হয়রানির অভিযোগ করতে পারেন তা পরিকাঠামো তৈরি করতে হবে।

আরও পড়ুন- দোকানে হুড়মুড়িয়ে ঢুকে পড়ল ডাম্পার, মৃত কমপক্ষে ৪

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.