দূরপাল্লার ট্রেনে এবার বিনামূল্যে মিলতে পারে খাবার : রেলমন্ত্রী

ভারতীয় রেলে খাবারের মান ও দাম নিয়ে অভি‌যোগের অন্ত নেই। ‌যাত্রীদের অভি‌যোগ, খাবারের ইচ্ছামতো দাম চান আইআরসিটিসির বরাতপ্রাপ্ত সংস্থার কর্মীরা।

Updated By: Mar 22, 2018, 04:06 PM IST
দূরপাল্লার ট্রেনে এবার বিনামূল্যে মিলতে পারে খাবার : রেলমন্ত্রী

নিজস্ব প্রতিবেদন : হাতে ছাপা বিল পেলে তবেই মেটান দাম। নইলে দাম না মিটিয়েও নেমে পড়তে পারেন ট্রেন থেকে। দূরপাল্লার ট্রেনে এমন নিয়মই চালু করতে চলেছে ভারতীয় রেল। ৩১ মার্চ থেকে এই বিধি লাগু হবে বলে টুইটে জানালেন রেলমন্ত্রী পী‌যূষ গোয়েল।

 

ভারতীয় রেলে খাবারের মান ও দাম নিয়ে অভি‌যোগের অন্ত নেই। ‌যাত্রীদের অভি‌যোগ, খাবারের ইচ্ছামতো দাম চান আইআরসিটিসির বরাতপ্রাপ্ত সংস্থার কর্মীরা। ট্রেন বদলালে বদলে ‌যায় একই খানা-র দাম। এই সমস্যার সমাধানে আগামী ৩১ মার্চ থেকে ট্রেনে যাত্রার সময় খাবার কিনলে বাধ্যতামূলক ভাবে আপনাকে বিল দেবে আইআরসিটিসি। যদি, কোনও কর্মী সেই বিল দিতে অস্বীকার করে তাহলে খাবারে দাম না দিয়েই ট্রেন থেকে নেমে পড়তে পারেন আপনি। বৃহস্পতিবার একটি টুইট করে একথা জানিয়েছেন রেলমন্ত্রী পীযুষ গোয়েল।

আরও পড়ুন- আর কমের সত্ত্ব বিক্রির ওপর স্থগিতাদেশ দিল সুপ্রিম কোর্ট

রেলমন্ত্রী জানিয়েছেন, গত বছর এপ্রিল থেকে অক্টোবর পর্যন্ত ৭ হাজার এই ধরনের অভিযোগ জমা পড়েছে মন্ত্রকের কাছে। এরপরই এই সিদ্ধান্ত গ্রহণ করা হয়। বিল ইস্যু করা ও অনলাইন পেমেন্টের ক্ষেত্রে সংশ্লিষ্ট আইআরসিটিসি কর্মীর কাছে থাকবে পিওএস মেশিন। তার মাধ্যমে যাত্রীরা খাবারের বিল মেটাতে পারবেন। নিয়ম ঠিকমতো পালন করা হচ্ছে কি না তা দেখার জন্যও একাধিক স্টেশনে থাকছেন ইনস্পেক্টররা।

.