বাংলো বিতর্কে নীতিশের জবাব এবং 'প্রস্তাব'!

বিহারের মুখ্যমন্ত্রী নীতিশ কুমারের বিরুদ্ধে দু'টি সরকারি বাংলো ব্যবহার করার অভিযোগ এনেছিলেন বিহার বিজেপির মুখ সুশীল কুমার মোদী।

Updated By: Jun 5, 2016, 08:11 PM IST
বাংলো বিতর্কে নীতিশের জবাব এবং 'প্রস্তাব'!

ওয়েব ডেস্ক: বিহারের মুখ্যমন্ত্রী নীতিশ কুমারের বিরুদ্ধে দু'টি সরকারি বাংলো ব্যবহার করার অভিযোগ এনেছিলেন বিহার বিজেপির মুখ সুশীল কুমার মোদী।
                                       
আজ এক সাংবাদিক সম্মেলনে, নীতিশ সরাসরি সেই অভিযোগ উড়িয়ে তো দিয়েছেনই এবং উল্টে প্রস্তাব করেছেন যে যাদের রাজ্যের রাজধানীতে নিজস্ব বাড়ি রয়েছে তাদের ক্ষেত্রে সরকারি বাড়ি বরাদ্দই করা উচিত নয়।

সুশীল কুমার মোদীর তোলা অভিযোগ খারিজ করে দিয়ে নীতিশ প্রশ্ন তুলেছেন যে একটি মানুষ দু'টি বাড়ি কী ভাবে ব্যবহার করতে পারেন? তিনি বলেছেন, "আমি দুটি সরকারি বাংলো ব্যবহার করি না। নিয়মানুসারে (৭ নং সারকুলার রোডে) প্রাক্তন মুখ্যমন্ত্রী হিসাবে আমাকে একটি বাংলো বরাদ্দ করা হয়েছিল, কিন্তু যখন আমাকে মুখ্যমন্ত্রী হিসাবে আরেকটি বংলো বরাদ্দ করা হয়, তারপর থেকে আমি সেখান থেকেই কাজ করি।" তাঁর মতে বিষয়টিকে ভুল ব্যাখ্যা করা হচ্ছে।

অন্যদিকে সুশীল কুমার মোদী এখনও তাঁর অভিযোগে অনড় এবং বলেছেন, "আমি যেকোনও জায়গা থেকেই কাজ করতে পারি...যদি আমায় থাকার ব্যবস্থা করে দেওয়া হয় তাহলে আমি বিজেপি অফিস থেকেও কাজ চালিয়ে যেতে প্রস্তুত।"

রাজনৈতিক মহলের এইসব অভিযোগ পাল্টা অভিযোগের মধ্যেও নীতিশ কুমারের এই প্রস্তাব যে যাদের রাজধানী শহরে নিজস্ব বাড়ি রয়েছে তাদের সরকারি আবাসন বরাদ্দ না করাই শ্রেয় তা নিশ্চিতভাবেই ব্যাতিক্রমী।

.