Nitin Gadkari: এবার নিজের মন্ত্রিসভারই নজরে নির্মলা, অযৌক্তিক GST নিয়ে তোপ গডকড়ির!

বাজেট নিয়ে ভিন্নসুর বিজেপির অন্দরেই! কেন্দ্রীয় সড়ক পরিবহণ মন্ত্রীর মতে, 'জীবনবিমা ও স্বাস্থ্যবিমার প্রিমিয়ারে ১৮ শতাংশ হারে জিএসটি ধার্য করা হয়েছে। জীবন বিমার প্রিমিয়ারে কর ধার্য করার মানে কার্যত জীবনের অনিশ্চিয়তার উপরেই কর ধার্য করা'।  

Updated By: Jul 31, 2024, 05:05 PM IST
Nitin Gadkari: এবার নিজের মন্ত্রিসভারই নজরে নির্মলা, অযৌক্তিক GST নিয়ে তোপ গডকড়ির!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বাজেট নিয়ে বিতর্ক চলছে। কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে যখন সুর চড়িয়েছে বিরোধীরা, তখন কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারমনকে চিঠি লিখলেন মোদী সরকারেরই মন্ত্রী, প্রবীণ বিজেপি নেতা নীতীন গডকড়ি। জীবনবিমা ও স্বাস্থ্যবিমার প্রিমিয়ারে জিএসটি প্রত্যাহারের আর্জি জানিয়েছেন তিনি। 

আরও পড়ুন Mumbai-Howrah Train Accident Updates: মঙ্গলবার দুর্ঘটনার আগে ঘটেছিল অবিশ্বাস্য ঘটনা! মালগাড়িটির চাকা...

কেন এই আর্জি? চিঠিতে গডকড়ি লিখেছেন, 'নাগপুর ডিভিশনাল লাইফ ইন্সিওরেন্স কর্পোরেশন তরফে একটি স্মারকলিপি দেওয়া হয়েছে। সেই স্মারকলিপির ভিত্তিতেই এই অনুরোধ জানাচ্ছেন তিনি'। কেন্দ্রীয় সড়ক পরিবহণ মন্ত্রী জানিয়েছেন, ইউনিয়নের তরফে জীবনবিমা ও স্বাস্থ্যবিমার প্রিমিয়ারে প্রত্যাহারে বিষয়টি তুলে ধরা হয়েছে। যাতে সাধারণ মানুষের উপর করের বোঝা লাঘব হয়।

গডকড়ির মতে, 'জীবনবিমা ও স্বাস্থ্যবিমার প্রিমিয়ারে ১৮ শতাংশ হারে জিএসটি ধার্য করা হয়েছে। জীবন বিমার প্রিমিয়ারে কর ধার্য করার মানে কার্যত জীবনের অনিশ্চিয়তার উপরেই কর ধার্য করা'। তাঁর কথায়, 'ইউনিয়ন জানিয়েছে, মানুষ তাঁর জীবনের অনিশ্চয়তা থেকে পরিবারকে রক্ষা করার জন্যই জীবনবিমা করেন। সেই জীবনবিমার প্রিমিয়ারেই কর ধার্য করা উচিত নয়। একইভাবে স্বাস্থ্যবিমার প্রিমিয়ারেও ১৮ শতাংশ জিএসটি প্রত্যাহার সামাজিক দিকে থেকে প্রয়োজনীয়'।

কেন্দ্রীয় অর্থমন্ত্রীর কাছে বিজেপির প্রাক্তন সভাপতির অনুরোধ, 'বিষয়টি যেন বিবেচনা করা হয়। এর ফলে শুধু বয়স্ক নাগরিকরাই নন, বিমার অসংখ্য় গ্রাহকও উপকৃত হবেন'।

আরও পড়ুন:  Kerala Wayanad Landslide Updates: ভূমিধসে মৃত্যু প্রায় ১৬০, আহত ২০০! আর্তের কান্নাও যেন চাপা পড়ছে ওয়ানাডের কাদাস্রোতে...

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল) 

.