দিল্লিতে ফের নির্ভয়াকাণ্ডের ছায়া, প্রতিবাদে উত্তাল রাজধানী

নির্ভয়া স্মৃতি উসকে আনন্দ পর্বতে তরুণীর নৃশংস মৃত্যু। প্রতিবাদে উত্তাল রাজধানী। দিল্লির রাজপথে আম আদমি পার্টির যুব শাখার সদস্যদের বিক্ষোভ। পুলিস হেড কোয়ার্টার্সের সামনে চরম বিশৃঙ্খলা। মোদী সরকারের নামে মুর্দাবাদ। পুলিস বিরোধী স্লোগান। বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করতে জলকামান দাগে পুলিস। তাতে পরিস্থিতি আরও ঘোরাল। রাজধানীতে আইন-শৃঙ্খলা বলে কিছু নেই। এই অভিযোগে পুলিস কমিশনারের পদত্যাগ দাবি। আনন্দপর্বতের ঘটনার পর থেকেই কেন্দ্র আর দিল্লির সরকারের মধ্যে দোষারোপ চলছে। কখন মোদী, কখনও কেজরিওয়াল, একে অপরকে কাঠগড়ায় তুলছেন। কিন্তু দিল্লির আইন-শৃঙ্খলা পরিস্থিতি যে তিমিরে ছিল, সেই তিমিরেই রয়ে গেছে। দিল্লি পুলিস কেন্দ্রের আওতাধীন হওয়ায়, আইন-শৃঙ্খলা রক্ষায় কেন্দ্রের ব্যর্থতা নিয়ে সরব কেজরিওয়াল। কাল বিকেলে পুলিস কমিশনার বি এস বাসসিকে তলব করেছে মুখ্যমন্ত্রীর দফতর। বাসসিও জানিয়েছেন, তিনি যাবেন, তবে ভুল ধারণা দূর করতে।

Updated By: Jul 19, 2015, 04:30 PM IST
দিল্লিতে ফের নির্ভয়াকাণ্ডের ছায়া, প্রতিবাদে উত্তাল রাজধানী

ওয়েব ডেস্ক: নির্ভয়া স্মৃতি উসকে আনন্দ পর্বতে তরুণীর নৃশংস মৃত্যু। প্রতিবাদে উত্তাল রাজধানী। দিল্লির রাজপথে আম আদমি পার্টির যুব শাখার সদস্যদের বিক্ষোভ। পুলিস হেড কোয়ার্টার্সের সামনে চরম বিশৃঙ্খলা। মোদী সরকারের নামে মুর্দাবাদ। পুলিস বিরোধী স্লোগান। বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করতে জলকামান দাগে পুলিস। তাতে পরিস্থিতি আরও ঘোরাল। রাজধানীতে আইন-শৃঙ্খলা বলে কিছু নেই। এই অভিযোগে পুলিস কমিশনারের পদত্যাগ দাবি। আনন্দপর্বতের ঘটনার পর থেকেই কেন্দ্র আর দিল্লির সরকারের মধ্যে দোষারোপ চলছে। কখন মোদী, কখনও কেজরিওয়াল, একে অপরকে কাঠগড়ায় তুলছেন। কিন্তু দিল্লির আইন-শৃঙ্খলা পরিস্থিতি যে তিমিরে ছিল, সেই তিমিরেই রয়ে গেছে। দিল্লি পুলিস কেন্দ্রের আওতাধীন হওয়ায়, আইন-শৃঙ্খলা রক্ষায় কেন্দ্রের ব্যর্থতা নিয়ে সরব কেজরিওয়াল। কাল বিকেলে পুলিস কমিশনার বি এস বাসসিকে তলব করেছে মুখ্যমন্ত্রীর দফতর। বাসসিও জানিয়েছেন, তিনি যাবেন, তবে ভুল ধারণা দূর করতে।

আরও একটি মর্মান্তিক মৃত্যু। এবং আবার রাজনীতি! দিল্লির আনন্দ পর্বতে তরুণীর মৃত্যু নিয়ে সরগরম প্রতিটি রাজনৈতিক শিবির। এদিন বিজেপির তরফে সতীশ উপাধ্যায় ও কংগ্রেসের অজয় মাকেন নিহত নির্যাতিতার বাড়িতে যান। কথা বলেন পরিবারের সদস্যদের সঙ্গে। গভীর শোকপ্রকাশ করে সমবেদনা জানান তাঁরা। কিন্তু ঘরের বাইরে আসতেই খুলে যায় রাজনীতির মুখোশ। কেন্দ্রের আওতায় থাকা দিল্লি পুলিসকে আড়াল করলেন বিজেপি নেতা। আর কংগ্রেস নেতা বললেন, রাজধানীতে আইন-শৃঙ্খলা বলে কিছুই নেই।  

মহল্লার রক থেকে মেয়েদের লক্ষ্য করে প্রতিদিন উড়ে আসত টিটকিরি। প্রশাসনকে জানিয়েও সুরাহা হয়নি। মেয়ের মৃত্যুর পর দরদ উথলে উঠছে রাজনীতিকদের কথায়। তিতিবিরক্ত নিহত নির্যাতিতার মা। বললেন, চাই শুধু ইনসাফ। অন্য মেয়েদের যেন এমন পরিণতি না হয়। 

.