ফের নতুন তারিখ, ২০ মার্চ, ভোর ৫.৩০ টায় ফাঁসি নির্ভয়ার চার ধর্ষকের

পবন গুপ্তার প্রাণভিক্ষার আবেদন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ খারিজ করে দেওয়ার পরই নতুন তারিখ জানিয়ে দেওয়া হয় জেল কর্তৃপক্ষের তরফে

Updated By: Mar 5, 2020, 03:59 PM IST
ফের নতুন তারিখ, ২০ মার্চ, ভোর ৫.৩০ টায় ফাঁসি নির্ভয়ার চার ধর্ষকের
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: আরও একটি তারিখ। এবার ২০ মার্চ ভোর সাড়ে ৫টায় চার দোষীর ফাঁসির পরোয়ানা জারি করলেন তিহাড় জেল কর্তৃপক্ষ। এ নিয়ে চার বার তারিখ পরিবর্তন হলো। পবন গুপ্তার প্রাণভিক্ষার আবেদন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ খারিজ করে দেওয়ার পরই নতুন তারিখ জানিয়ে দেওয়া হয় জেল কর্তৃপক্ষের তরফে। রাষ্ট্রপতির কাছে প্রাণভিক্ষা আবেদন খারিজ করে দেওয়ায়, আর কোনও আইনি দরজা খোলা রইল না চার দণ্ডিতদের কাছে।

পবন গুপ্তার প্রাণভিক্ষার আবেদন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ খারিজ করে দেওয়ার পরই নতুন তারিখ জানিয়ে দেওয়া হয় জেল কর্তৃপক্ষের তরফে। রাষ্ট্রপতির কাছে প্রাণভিক্ষা আবেদন খারিজ করে দেওয়ায় আর কোনও আইনি দরজা খোলা রইল না চার দণ্ডিতদের কাছে। আগামী ২০ মার্চ ফাঁসির নির্দেশ দেন অতিরিক্ত দায়রা বিচারক ধর্মেন্দ্র প্রধান। দিল্লি সরকারও জানিয়ে দেয় দোষীদের কাছে আইনি লড়াই চালানোর কোনও সুযোগ নেই। এমনকী দোষীদের আইনজীবী এপি সিং বলে দেন, ফাঁসির নতুন তারিখ দিতে তাঁর কোনও আপত্তি নেই।

আরও পড়ুন- ফের নতুন তারিখ, ২০ মার্চ, ভোর ৫.৩০ টায় ফাঁসি নির্ভয়ার চার ধর্ষকের

নির্ভয়ার মা আশাদেবী জানিয়েছেন, আশা করি এটাই চূড়ান্ত তারিখ হবে। ২০ মার্চ তাদের ফাঁসি হওয়ার দিকে তাকিয়ে আমরা সবাই। উল্লেখ্য, সোমবার পবন গুপ্তার কিউরেটিভ পিটিশন খারিজ হয়ে যায় সুপ্রিম কোর্টে। তারপরেই সে তড়িঘড়ি রাষ্ট্রপতির কাছে প্রাণভিক্ষার আবেদন করে। পাশাপাশি নতুন একটি আবেদন করে পাতিয়ালা হাউস কোর্টে। এ দিন অক্ষয় ঠাকুর, পবন গুপ্তা, বিনয় শর্মা এবং মুকেশ সিং ফাঁসি রদের আবেদন খারিজ করে দেয়।

.