ওঠানামার পরও শেষপর্যন্ত তেজী শেয়ারবাজার

ব্যাঙ্কিং, অটো, মেটাল, বিদ্যুৎ ও আইটি কোম্পানিগুলির বেশ খানিকটা উন্নতি করেছে। ভারতী এয়ারটেল, বেদান্ত, আইটিসি ও আইওসির মতো কোম্পানিগুলি লাভের মুখ দেখেছে

Updated By: Mar 12, 2018, 05:14 PM IST
ওঠানামার পরও শেষপর্যন্ত তেজী শেয়ারবাজার

নিজস্ব প্রতিবেদন: দিনভর ওঠানামার পর সোমবার সেনসেক্স ৬১০ পয়েন্ট বেড়ে শেষপর্যন্ত থামল ৩৩,৯১৭ পয়েন্টে। অন্যদিকে, নিফটি ১৯৪ পয়েন্ট বেড়ে থেমেছে ১০,৪২১ পয়েন্টে। দিনের শেষে ১৩৪১টি শেয়ারের মূল্য পড়লেও, ১৩৮০টি কোম্পানির শেয়ারের মূল্য বেড়ে যায়।
এদিন ব্যাঙ্কিং, অটো, মেটাল, বিদ্যুৎ ও আইটি কোম্পানিগুলির বেশ খানিকটা উন্নতি করেছে। লাভ বেড়েছে ১-২ শতাংশ। ভারতী এয়ারটেল, বেদান্ত, আইটিসি ও আইওসির মতো কোম্পানি ৪-৫ শতাংশ লাভের মুখ দেখেছে।
আরও পড়ুন-‘মমতার সব ও জানে, আমার সঙ্গে যোগাযোগ করেন অনেকেই’
ব্যাঙ্কিং সেক্টরে আজ মিশ্র প্রতিক্রিয়া দেখা গিয়েছে। অধিকাংশ রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের শেয়ারে নিম্নমুখী। তার মধ্যেও এইচডিএফসি-র মতো ব্যাঙ্কের শেয়ারের দাম বেড়েছে। পঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্কের শেয়ার ১ শতাংশ ও এসবিআইয়ের শেয়ার 0.৯ শতাংশ কমেছে। অন্যান্য রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের শেয়ার পড়েছে ৭-৮ শতাংশ।
ইনফোসিসের মতো তথ্যপ্রযুক্তি সংস্থা ও আটিসির মতো সিগারেট উৎপাদন সংস্থা আজ ভালো ফল করেছে। তবে অন্যান্য ছোট ও মাঝারি কোম্পানিগুলির শেয়ার পড়েছে।

 

.