ভূস্বর্গে সন্ত্রাসের পিছনে কি পাক টাকা? ২২ জায়গায় NIA-র তল্লাসি অভিযান

জঙ্গি সংগঠনগুলির আয়ের উত্‍স কী? পাকিস্তান থেকে আসা টাকায় জম্মু-কাশ্মীরে ছড়ানো হচ্ছে সন্ত্রাসের আগুন? এসব প্রশ্নের জবাব পেতে এবার উপত্যকায় তল্লাসি অভিযানে নামল NIA। একযোগে কাশ্মীরের ১৪টি জায়গা ও সেইসঙ্গে দিল্লির ৮টি জায়গায় তল্লাসি চালাচ্ছেন গোয়েন্দারা।

Updated By: Jun 3, 2017, 11:13 AM IST
ভূস্বর্গে সন্ত্রাসের পিছনে কি পাক টাকা? ২২ জায়গায় NIA-র তল্লাসি অভিযান

ওয়েব ডেস্ক : জঙ্গি সংগঠনগুলির আয়ের উত্‍স কী? পাকিস্তান থেকে আসা টাকায় জম্মু-কাশ্মীরে ছড়ানো হচ্ছে সন্ত্রাসের আগুন? এসব প্রশ্নের জবাব পেতে এবার উপত্যকায় তল্লাসি অভিযানে নামল NIA। একযোগে কাশ্মীরের ১৪টি জায়গা ও সেইসঙ্গে দিল্লির ৮টি জায়গায় তল্লাসি চালাচ্ছেন গোয়েন্দারা।

কাশ্মীরে যাদের বাড়িয়ে হানা দেয় NIA, তারা সকলেই কট্টরবাদী হুরিয়ত নেতা সইদ আলি শাহ গিলানি ও সংগঠনের অন্যান্য নেতৃস্থানীয় ব্যক্তিদের ঘনিষ্ঠ। সোনপতেও দু জায়গায় তল্লাসি অভিযান চালায় NIA টিম। তিন বিচ্ছিন্নতাবাদী নেতাকে জিজ্ঞাসাবাদও করেন NIA গোয়েন্দারা। এর মধ্যে রয়েছে নায়িম খান। অভিযোগ, পাকিস্তানের সন্ত্রাসবাদী সংগঠন থেকে অর্থপ্রাপ্তির কথা সে টিভিতে স্বীকার করেছে। দিল্লিতে ৮ হাওয়ালা ডিলার ও ব্যবসায়ী NIA-র নজরে রয়েছে।

এও অভিযোগ উঠছে, লস্কর-এ-তইবা, হাফিজ সইদের কাছ থেকে সরাসরি টাকা পাচ্ছে কাশ্মীরের বিচ্ছিন্নতাবাদী সংগঠনগুলি। যা ভূস্বর্গকে অশান্ত করে তোলার পিছনে ঢালা হচ্ছে।

আরও পড়ুন, ফের মাওবাদী হামলা ঝাড়খণ্ডে, জ্বালিয়ে দিল ৯টি গাড়ি

.