ভোপাল জেল পালানোর ঘটনায় কী নিরাপত্তার গলদ ছিল? তদন্ত করবে এনআইএ

ভোপাল জেল থেকে আট জঙ্গির পালানোর ঘটনা এবং তার কয়েক ঘণ্টা পরেই পুলিসের সঙ্গে সংঘর্ষে তাদের মৃত্যুর ঘটনায় তোলপাড় রাজ্য রাজনীতি। কীভাবে জেল থেকে ওই আট সিমি জঙ্গি পালাল, তার তদন্ত করবে NIA। তবে সংঘর্ষের কোনও পৃথক তদন্ত হবে না বলেই জানিয়েছেন মধ্যপ্রদেশের স্বরাষ্ট্রমন্ত্রী ভুপেন্দ্র সিং।

Updated By: Nov 1, 2016, 10:32 PM IST
ভোপাল জেল পালানোর ঘটনায় কী নিরাপত্তার গলদ ছিল? তদন্ত করবে এনআইএ

ওয়েব ডেস্ক: ভোপাল জেল থেকে আট জঙ্গির পালানোর ঘটনা এবং তার কয়েক ঘণ্টা পরেই পুলিসের সঙ্গে সংঘর্ষে তাদের মৃত্যুর ঘটনায় তোলপাড় রাজ্য রাজনীতি। কীভাবে জেল থেকে ওই আট সিমি জঙ্গি পালাল, তার তদন্ত করবে NIA। তবে সংঘর্ষের কোনও পৃথক তদন্ত হবে না বলেই জানিয়েছেন মধ্যপ্রদেশের স্বরাষ্ট্রমন্ত্রী ভুপেন্দ্র সিং।

এই ঘটনায় জেলের নিরাপত্তার কোনও ঘাটতি ছিল কী না, তা নিয়ে সাংবাদিকদের সামনে কোনও মন্তব্য করতে চাননি রাজ্যের কারামন্ত্রী কুসুম মেহেদলে। জেলের সিসিটিভিও ঠিকমত কাজ করছিল কীনা, সে সম্পর্কেও তাঁর কিছু জানা নেই বলেই দাবি করেছেন কারামন্ত্রী।

আরও পড়ুন- ভোপালের জেল থেকে পালাল আট সিমি জঙ্গি

আজ সকালে জেল পলাতক জঙ্গিদের গুলিতে নিহত পুলিসের হেড কনস্টেবল রামশঙ্কর যাদবের শেষকৃত্যে অংশ নিয়েছিলেন মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান। সেখানেই তিনি অভিযোগ করেন, ভোট ব্যাঙ্কের লোভে জওয়ানদের মৃত্যু নিয়ে রাজনীতি করছে বিরোধীরা।

আরও পড়ুন- পুলিসের গুলিতে নিহত ৮ জেল পালানো সিমি জঙ্গি

.