নতুন পঞ্চাশ টাকার নোটে কী থাকছে আর কী থাকছে না, জানুন

শিগগিরই নতুন কুড়ি ও পঞ্চাশ টাকার নোট বাজারে আনছে রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়া। তবে পুরনো নোটগুলিও চালু থাকবে। নতুন নোটের অধিকাংশ বৈশিষ্টই পুরনো নোটের মতো। শুধু সামান্য কয়েকটি বদল আসছে। পাঁচশো ও দুহাজারের পর পঞ্চাশ ও কুড়ি। বাজারে শিগগিরই আসছে নতুন নোট। তবে ব্যাঙ্কের লাইনে দাঁড়ানোর হয়রানি আর পোহাতে হবে না। কারণ চালু নোটগুলি বাতিল করা হচ্ছে না। সামান্য কিছু বদল আসছে।

Updated By: Dec 4, 2016, 08:08 PM IST
নতুন পঞ্চাশ টাকার নোটে কী থাকছে আর কী থাকছে না, জানুন

ওয়েব ডেস্ক: শিগগিরই নতুন কুড়ি ও পঞ্চাশ টাকার নোট বাজারে আনছে রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়া। তবে পুরনো নোটগুলিও চালু থাকবে। নতুন নোটের অধিকাংশ বৈশিষ্টই পুরনো নোটের মতো। শুধু সামান্য কয়েকটি বদল আসছে। পাঁচশো ও দুহাজারের পর পঞ্চাশ ও কুড়ি। বাজারে শিগগিরই আসছে নতুন নোট। তবে ব্যাঙ্কের লাইনে দাঁড়ানোর হয়রানি আর পোহাতে হবে না। কারণ চালু নোটগুলি বাতিল করা হচ্ছে না। সামান্য কিছু বদল আসছে।

আরও পড়ুন নতুন কুড়ি ও পঞ্চাশ টাকার নোট ঠিক কেমন হবে, জেনে নিন

নতুন পঞ্চাশ টাকার নোটে ইনসেট লেটার থাকছে না। থাকছে রিজার্ভ ব্যাঙ্কের নতুর গভর্নরের সই। নোটের পিছনে ছাপার সাল দুহাজার ষোলো লেখা থাকবে। বাদবাকি সিকিওরিটি ফিচার দুহাজার পাঁচের সিরিজের মতোই থাকছে। তবে নতুন নোট বাজারে এলেও বাতিল হবে বা চালু নোটগুলি। দেশবাসীকে বারবার এই আশ্বাস দিয়েছে রিজার্ভ ব্যাঙ্ক।

আরও পড়ুন  মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে অভিযোগ তুলল রাজ্য বিজেপি

.