বাজারে আসছে ১০০০ টাকার নোট!

নোট সমস্যা অনেকটা মিটলেও খুচরো সমস্যায় কিন্তু এখনও কোনও পরিবর্তন নেই। ২০০০, ৫০০, ১০০ বাজারে এখন এই নোট। এদিকে ATM থেকে ২০০০ নোট বেরোলে তা ভাঙাতে গেলে মুশকিলে পড়তে হচ্ছে। আবার সব ATM থেকে যে সবসময় ৫০০, ১০০-র নোট বেরোচ্ছে, এমনও নয়। এই অবস্থায় সূত্রের খবর, কেন্দ্র নাকি খুব শিগগিরই আবার ১০০০ টাকার নোট বাজারে আনতে চলেছে।

Updated By: Jan 28, 2017, 01:27 PM IST
বাজারে আসছে ১০০০ টাকার নোট!

ওয়েব ডেস্ক : নোট সমস্যা অনেকটা মিটলেও খুচরো সমস্যায় কিন্তু এখনও কোনও পরিবর্তন নেই। ২০০০, ৫০০, ১০০ বাজারে এখন এই নোট। এদিকে ATM থেকে ২০০০ নোট বেরোলে তা ভাঙাতে গেলে মুশকিলে পড়তে হচ্ছে। আবার সব ATM থেকে যে সবসময় ৫০০, ১০০-র নোট বেরোচ্ছে, এমনও নয়। এই অবস্থায় সূত্রের খবর, কেন্দ্র নাকি খুব শিগগিরই আবার ১০০০ টাকার নোট বাজারে আনতে চলেছে।

নতুন নোটগুলি আকারে আগের থেকে অনেকটা ছোট হচ্ছে। ঠিক যেরকম ছোট হয়েছে ৫০০ টাকার নোট। জাল হওয়া আটকাতে রাখা হচ্ছে বেশকিছু ফিচার্স। রং পাল্টাচ্ছে। দৃষ্টিহীনদের নোট চিনে নেওয়ার সুবিধার জন্য থাকছে বেশকিছু ব্যবস্থা। ইতিমধ্যে নাকি ছাপাও শুরু হয়ে গেছে এই নোট।

এখন ফেব্রুয়ারি মাসের শেষেই উঠে যাচ্ছে টাকা তোলার ঊর্ধ্বসীমা। নতুন ১০০০ টাকার নোট তার আগেই আসবে নাকি পরে, সে সম্বন্ধে অবশ্য এখনও নির্দিষ্ট করে কিছু জানা যায়নি।

আরও পড়ুন, ভোটের আগে মাদক সমস্যায় সরগরম পাঞ্জাব রাজনীতি

.