‘গালি, গুলি’ নয়, কাশ্মীর সমস্যার সমাধান করতে হবে ভালবাসা দিয়েই, বার্তা মোদীর

Updated By: Aug 15, 2017, 10:42 AM IST
‘গালি, গুলি’ নয়, কাশ্মীর সমস্যার সমাধান করতে হবে ভালবাসা দিয়েই, বার্তা মোদীর

ওয়েব ডেস্ক : একমাত্র ভালবাসাই পারে কাশ্মীর সমস্যার সমাধান করতে। বন্দুকের গুলি চালিয়ে কিম্বা ভয় দেখিয়ে কখনও কাশ্মীর সমস্যার সমাধান করা যাবে না। মঙ্গলবার স্বাধীনতা দিবসের মঞ্চ থেকে মন্তব্য করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

স্বাধীনতা দিবসে রেড ফোর্টের মঞ্চ থেকে প্রধানমন্ত্রী বলেন, কাশ্মীর সমস্যার সমাধান করতে প্রয়োজন ভালবাসা। একমাত্র ভালবাসা দিয়েই সমাধান করা সম্ভব সমস্ত সমস্যার। প্রত্যেক ভারতবাসীর দায়িত্ব কাশ্মীর সমস্যার সমাধান করতে একযোগে এগিয়ে আসা।  তাই ‘গালি কিম্বা গোলি’ চালিয়ে কখনওই কাশ্মীরিদের সমস্যার সমাধান করা যাবে না বলেও মন্তব্য করেন প্রধানমন্ত্রী। তিনি আরও বলেন, জঙ্গিরা কিম্বা বিচ্ছিন্নতাবাদীরা কখনও উপত্যকার মানুষের মনে জায়গা করে নিতে পারেনি। জঙ্গিদেরও একদিন মূলস্রোতে ফেরানো হবে বলে আশা প্রকাশ করেন ভারতের প্রধানমন্ত্রী।

এসবের পাশাপাশি ভারতীয় সেনা বাহিনীর প্রতিও আজ শ্রদ্ধা জানান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বলেন, ‘সেনা বাহিনী আমাদের গর্ব।‘ ভারাতীয় সেনার ৩ বাহিনী সব সময় নিজেদের দায়িত্ব পালন করতে সব সময় প্রস্তুত। আর সার্জিক্যাল স্ট্রাইকের পর থেকে গোটা বিশ্ব জেনে গিয়েছে, ভারতীয় সেনার শক্তি সম্পর্কে। পাশাপাশি দেশের নিরাপত্তা সুরক্ষিত করাই সরকারের মূল দায়িত্ব এবং কর্তব্য। সীমান্ত সন্ত্রাস কিম্বা জঙ্গিদের বাড়বাড়ন্ত কখনওই মেনে নেওয়া হবে না বলেও স্পষ্ট বার্তা দেন প্রধানমন্ত্রী।

.