স্মার্টফোনই ছিল না সর্বভারতীয় ডাক্তারির প্রবেশিকা পরীক্ষায় দেশের সেরা নলিনের

নিট-এর মোট ৭২০ নম্বরের মধ্যে নলিন পেয়েছেন ৭০১

Updated By: Jun 7, 2019, 06:24 PM IST
স্মার্টফোনই ছিল না সর্বভারতীয় ডাক্তারির প্রবেশিকা পরীক্ষায় দেশের সেরা নলিনের

নিজস্ব প্রতিবেদন: সর্বভারতীয় ডাক্তারির প্রবেশিকা পরীক্ষা NEET-এ এবার প্রথম স্থান দখল করেছেন রাজস্থানের সিকরের নলিন খান্ডেলওয়াল। নিট-এর মোট ৭২০ নম্বরের মধ্যে নলিন পেয়েছেন ৭০১। গত দু’বছর স্মার্টফোনের সঙ্গে কোনও সম্পর্কই ছিল না এহেন নলিনের।

আরও পড়ুন-২০০৮ সালে মালেগাঁওয়ে বিস্ফোরণের কথা জানিই না, আদালতে বললেন প্রজ্ঞা

এই যুগে ছোট ছোট বাচ্চার হাত থেকে স্মার্টফোন ছিনিয়ে নেওয়া বিরাট বড় ব্যাপার। স্কুল পড়ুয়াদের এখনও অনেকেই স্মার্টফোন আশক্ত। এনিয়ে নাজেহাল বহু বাবা-মা। এমন একটা সময়ে নলিন স্মার্টফোন ব্যবহার করতেন না শুধুমাত্র পড়াশোনায় ব্যাঘাত ঘটবে বলে। সোশ্যাল মিডিয়াতেও নেই নলিন। দিনে মাত্র ৭-৮ ঘণ্টা পড়তেন। বুকিস বলে যাকে বলা হয় তা একেবারেই নন নলিন।

বাবা-মা দুজনেই চিকিত্সক। দাদাও ডাক্তারির পড়ুয়া। এরকম এক পরিবারের নলিনের স্বপ্ন ছিল চিকিত্সক হওয়া। সফল হওয়ার কৃতিত্ব অনেকটাই দিচ্ছেন বাবা-মাকে। বাবা রাকেশ খান্ডেলওয়াল শিশুরোগ বিশেষজ্ঞ। মা বিনীতা খান্ডেলওয়াল স্ত্রী রোগ বিশেষজ্ঞ।

আরও পড়ুন-হারের জন্য দায়ী, কোচবিহার জেলা সভাপতি পদ থেকে অপসারিত রবীন্দ্রনাথ ঘোষ

নিট-এ সাফল্য প্রসঙ্গে নলিন সংবাদমাধ্যমে বলেন, এনসিইআরটির সিলেবাস এই সাফল্যে বিশেষ সহায়তা করেছে। এছাড়াও টপিক অনুযায়ী পড়েছি। প্রসঙ্গত, এরকম নজরকাড়া সাফলের পরও এইমস-এ ডাক্তারি পড়তে চায় নলিন। এইমস এর প্রবেশিকা পরীক্ষার ফল এখনও প্রকাশিত হয়নি।

.