Sukma Naxal Attack: ছত্তীসগঢ়ে সিআরপিএফের উপরে হামলা মাওবাদীদের; নিহত ৩ জওয়ান, আহত কমপক্ষে ১৪

Sukma Naxal Attack: আগামী তিন বছরের মধ্যে নকশালরা উত্খাত হবে বলে জানিয়েছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। এনিয়ে তিনি বৈঠকও করেছিলেন

Updated By: Jan 31, 2024, 08:08 AM IST
Sukma Naxal Attack: ছত্তীসগঢ়ে সিআরপিএফের উপরে হামলা মাওবাদীদের; নিহত ৩ জওয়ান, আহত কমপক্ষে ১৪
প্রতীকী ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: সিআরপিএফের কনভয়ে ফের অতর্কিতে হামলা চালাল নকশালরা। মঙ্গলবার বিকেলে বিজাপুর-সুকমা সীমান্তের একটি জায়গায় ওই হামলায় নিহত হয়েছেন ৩ সিআরপিএফ জওয়ান। গুরুতর আহত আরও ১৪ জওয়ান। জেলা প্রশাসনের তরফে বলা হয়েছে বিজাপুরে নকশালদের সঙ্গে সিআরপিএফের মধ্যে একটি গুলির লড়াই হয়েছে।

আরও পড়ুন-হাসপাতালের বেডে ঘুমিয়েছিলেন ৩ জন, ডাক্তারের বেশে ঢুকে গুলি চালাল ইজরায়েলি সেনা

ছত্তীসগঢ়ের বস্তার রেঞ্জের আইজি পি সুন্দররাজ জানিয়েছেন সিআরপিএফের একটি টিম সার্চ অপারেশনে বের হলে নকশালদের সঙ্গে গুলির লড়াই হয় তেকালগাদাম গ্রামে। গ্রামটি সুকমা ও বিজাপুর জেলার সীমান্তে।

জেলা প্রশাসন সূত্রে খবর, মঙ্গলবার যখন ওই জায়গায় ২০১ নম্বর কোবরা ব্যাটালিয়ান ও সিআরপিএফের ১৫০ নম্বর ব্যাটেলিয়ান তল্লাশি চালাচ্ছিল সেইসম দুপুর একটা নাগাদ নকশালদের সঙ্গে যৌথবাহিনীর গুলির লড়াই শুরু হয়ে যায়। আহতদের সরিয়ে নিয়ে কপ্টার নিয়ে আসা হয়। দ্রুত তাদের হাসপাতালে ভর্তি করা হয়। তল্লাশি অভিযানে নেমে মাওবাদীদের মটির নীচের ডেরা ভেঙে দেয় কোবরা বাহিনী।

উল্লেখ্য, নকশালদের দমন করার কথা বারে বারেই বলেছে কেন্দ্র। কিন্তু মাঝে মধ্যেই তারা মাটি ফুঁড়ে উঠে বাহিনীর উপরে হামলা চালায়। গত ২০ জানুয়ারিও কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ বলেন, আগামী ৩ বছরে দেশ নকশাল মুক্ত হবে। অসমের তেজপুরে গত ২০ জানুয়ারি সস্বস্ত্র সীমা বলের এক অনুষ্ঠানে অমিত শাহ বলেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নেতৃত্বে গোটা দেশ ১০০ শতাংশ নকশাল মুক্ত হবে আগামী ৩ বছরের মধ্যে। ওই বক্তব্যের পরদিনই ছত্তীসগঢ়ের নকশাল সমস্যা নিয়ে একটি পর্যোলোচনা বৈঠক করেন এবং নকশাল দমনে তিন বছরের সময়সীমা বেঁধে দেন।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের  AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.