Russia-Ukraine War: Naveen Patnaik-র চিঠি Modi-কে, Ukraine ফেরত পড়ুয়াদের সাহায্যের আর্জি ওডিশার মুখ্যমন্ত্রীর

ড়িশা থেকে প্রায় ৫০০ ছাত্র ইউক্রেন গিয়েছিলেন ডাক্তারি পড়তে। রাশিয়া এবং ইউক্রেনের মধ্যে যুদ্ধের ফলে তাদের অনেকেই কোর্সের মাঝপথে ভারতে ফিরে এসেছেন

Updated By: Mar 7, 2022, 07:43 AM IST
Russia-Ukraine War: Naveen Patnaik-র চিঠি Modi-কে, Ukraine ফেরত পড়ুয়াদের সাহায্যের আর্জি ওডিশার মুখ্যমন্ত্রীর

নিজস্ব প্রতিবেদন: ওড়িশার (Odisha) মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়েক (Naveen Patnaik) রবিবার চিঠি লিখেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে (Prime Minister Narendra Modi)। ইউক্রেন (Ukraine) থেকে ভারতে ফিরে আসা ডাক্তারি পড়ুয়াদের পড়াশোনা চালিয়ে যাওয়ার জন্য জরুরি ভিত্তিতে হস্তক্ষেপের কথা চিঠিতে লিখেছেন তিনি। প্রধানমন্ত্রীর কাছে তার চিঠিতে, পট্টনায়েক বলেন যে ইউক্রেনে যুদ্ধের কারণে ওড়িশা এবং ভারতের অন্যান্য অংশ থেকে প্রচুর মেডিকেল ছাত্রদের দেশে ফিরে আসতে হয়েছে।

ইউক্রেনে তাদের বিশ্ববিদ্যালয়ে যুদ্ধ বন্ধ হওয়া এবং স্বাভাবিক অবস্থা ফীরে না আসা পর্যন্ত তাদের পড়াশোনায় ব্যাঘাত অব্যাহত থাকতে পারে বলে তিনি জানিয়েছেন। মুখ্যমন্ত্রী তার চিঠিতে উল্লেখ করেছেন "এটি একটি অভূতপূর্ব সঙ্কট যা কয়েক হাজার যুবক এবং যুবতির ক্যারিয়ারকে ব্যাহত করার সম্ভাবনা রয়েছে যারা ইতিমধ্যেই যুদ্ধক্ষেত্রে থাকার মানসিক আঘাতের মধ্য দিয়ে গিয়েছে।" 

আরও পড়ুন: Uttar Pradesh Elections 2022: উত্তর প্রদেশের শেষ দফার নির্বাচন সোমবার, ভাগ্য নির্ধারণ বহু মন্ত্রীর

ওড়িশার মুখ্যমন্ত্রী ন্যাশনাল মেডিক্যাল কমিশন (NMC) এবং সংশ্লিষ্ট মন্ত্রকের সঙ্গে  প্রধানমন্ত্রীর জরুরি হস্তক্ষেপ চেয়েছেন যাতে ইউক্রেনে পড়ুয়াদের পড়াশোনা ব্যাহত হওয়ার পর্যায় থেকে তারা ভারতের মেডিকেল কলেজগুলিতে তাদের পড়াশুনা চালিয়ে যেতে সক্ষম হয়। পট্টনায়েক এই উদ্দেশ্যে একটি কার্যকর সমাধানের জন্য প্রধানমন্ত্রীকে তার সরকারের তরফে পূর্ণ সমর্থনের আশ্বাস দিয়েছেন।

রিপোর্ট অনুযায়ী, ওড়িশা থেকে প্রায় ৫০০ ছাত্র ইউক্রেন গিয়েছিলেন ডাক্তারি পড়তে। রাশিয়া এবং ইউক্রেনের মধ্যে যুদ্ধের ফলে তাদের অনেকেই কোর্সের মাঝপথে ভারতে ফিরে এসেছেন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.