ন্যাশনাল হেরাল্ড মামলায় আজ হাজিরা নয়, সময় চাইলেন সোনিয়া-রাহুল

ন্যাশনাল হেরাল্ড মামলায় আজই সোনিয়া ও রাহুল গান্ধীকে আদালতে হাজির হওয়ার নির্দেশ দিয়েছে দিল্লি হাইকোর্ট। একইসঙ্গে হাজির হতে হবে সুমন দুবে, মতিলাল ভোরা, অস্কার ফার্নান্ডেজ, স্যাম পিত্রোদা একং ইয়ং ইন্ডিয়া লিমিটেডকে। তবে হাজিরা এড়াতে সুপ্রিম কোর্টে যাওয়ার কথা ভাবছে কংগ্রেস। আজ হাজিরা নয়, সময় চাইলেন কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধী ও 'যুবরাজ' রাহুল।

Updated By: Dec 8, 2015, 09:00 AM IST
ন্যাশনাল হেরাল্ড মামলায় আজ হাজিরা নয়, সময় চাইলেন সোনিয়া-রাহুল

ওয়েব ডেস্ক: ন্যাশনাল হেরাল্ড মামলায় আজই সোনিয়া ও রাহুল গান্ধীকে আদালতে হাজির হওয়ার নির্দেশ দিয়েছে দিল্লি হাইকোর্ট। একইসঙ্গে হাজির হতে হবে সুমন দুবে, মতিলাল ভোরা, অস্কার ফার্নান্ডেজ, স্যাম পিত্রোদা একং ইয়ং ইন্ডিয়া লিমিটেডকে। তবে হাজিরা এড়াতে সুপ্রিম কোর্টে যাওয়ার কথা ভাবছে কংগ্রেস। আজ হাজিরা নয়, সময় চাইলেন কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধী ও 'যুবরাজ' রাহুল।
 
১৯৩৮ সালে জওহরলাল নেহরু ন্যাশনাল হেরাল্ড দৈনিক চালু করেন। লোকসানে চলায় দুহাজার আটে বন্ধ করে দেওয়া হয় পত্রিকাটি। বেআইনি ভাবে সংবাদপত্রের কয়েক হাজার কোটি টাকার সম্পত্তি কংগ্রেস দখল করেছে এই অভিযোগে, আদালতে মামলা করেন বিজেপি নেতা সুব্রহ্মণ্যম স্বামী। ওই মামলায় সোনিয়া-রাহুলকে সমন পাঠায় দিল্লির একটি আদালত। সমন খারিজের অনুরোধ জানিয়ে হাইকোর্টে পিটিশন দাখিল করেন কংগ্রেস সভাপতি ও সহসভাপতি। সেই পিটিশনই গতকাল খারিজ হয়ে যায়। 

.