রমজানের আগে টুইটে সম্প্রীতির বার্তা নরেন্দ্র মোদীর

এদিন নিজের টুইটারে তিনি লিখেছেন, "রমজানের শুভেচ্ছা। আমি প্রত্যেকের নিরাপত্তা, মঙ্গল এবং সমৃদ্ধির জন্য প্রার্থনা করছি। এই পবিত্র মাস আমাদের মধ্যে দয়া, এবং সম্প্রীতি আনুক।"

Updated By: Apr 24, 2020, 10:08 PM IST
রমজানের আগে টুইটে সম্প্রীতির বার্তা নরেন্দ্র মোদীর

নিজস্ব প্রতিবেদন: শনিবার থেকে শুরু রমজান মাস, এদিকে লকডাউনে স্তব্ধ গোটা দেশ। এরই মাঝে দেশবাসীকে রমজানের শুভেচ্ছা জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। শুক্রবার টুইটে নিরাপত্তা, সমৃদ্ধি এবং সম্প্রীতির বার্তাই দিয়েছেন প্রধানমন্ত্রী।

এদিন নিজের টুইটারে তিনি লিখেছেন, "রমজানের শুভেচ্ছা। আমি প্রত্যেকের নিরাপত্তা, মঙ্গল এবং সমৃদ্ধির জন্য প্রার্থনা করছি। এই পবিত্র মাস আমাদের মধ্যে দয়া, এবং সম্প্রীতি আনুক। কোভিড-১৯-এর বিরুদ্ধে বর্তমান লড়াই-এ জয়ী হয়ে আমরা একটি সুস্থ পৃথিবী তৈরি করব।"

স্বাভাবিকভাবেই, এবারের রমজান মাস অন্যান্য বছরের থেকে আলাদা। যে নাখোদা মসজিদ প্রত্যেক বার এই সময়ে জমজমাট থাকে, সেখানেও এখন স্তব্ধতা! গোটা রমজান মাসই এভাবে কাটাতে হবে। সরকারের প্রত্যেকটা নির্দেশ অক্ষরে অক্ষরে মানতে হবে। আমজনতাকে ইতিমধ্যেই এসব মনে করিয়ে দিয়েছেন ধর্মগুরুরা।

একগুচ্ছ নির্দেশিকা জারি হল নাখোদা মসজিদ থেকেও। রমজান উপলক্ষে মসজিদে ভিড় না জমিয়ে এ বছর বাড়িতে বসে নমাজ পড়ার পরামর্শ দিয়েছেন তাঁরা। রোজা রাখতে গিয়ে যেখানে সেখানে থুতু ফেলা, ইফতার পার্টিতেও নিষেধাজ্ঞা রয়েছে। 

.