আপকে চাপে রাখতে রাজধানীর ভোটপ্রচারে থাকছেন খোদ প্রধানমন্ত্রীও

Updated By: Jan 29, 2015, 11:50 PM IST
আপকে চাপে রাখতে রাজধানীর ভোটপ্রচারে থাকছেন খোদ প্রধানমন্ত্রীও

কিরণ বেদীকে দলে টেনে দিল্লির ভোটের আগে চমক দিতে চেয়েছিল বিজেপি। কিন্তু ভোট যত এগোচ্ছে, গেরুয়া শিবিরে সংশয়ও যেন বাড়ছে। প্রধান প্রতিপক্ষ আপ শিবিরকে চাপে রাখতে তাই আয়োজনে ত্রুটি রাখছে না বিজেপি। মন্ত্রী-সাংসদরাই নন। দিল্লির ভোটপ্রচারে সামিল হচ্ছে খোদ প্রধানমন্ত্রীও।

জানুয়ারির শেষ। কিন্তু রাজধানীতে শীত উধাও। আসন্ন বিধানসভা ভোটের উত্তাপে দিল্লি এখন ফুটছে। সদ্য দলে যোগ দেওয়া কিরণ বেদীকে সামনে রেখে ভোটের ময়দানে নেমেছে বিজেপি। কিন্তু অবসরপ্রাপ্ত আইপিএসের ক্যারিশ্মায় পুরোপুরি নির্ভর করতে পারছে না দল। কিরণকে দলে আনার সিদ্ধান্ত ঠিক ছিল কিনা, তা নিয়ে সংশয় এড়ানো যাচ্ছে না। চাপ কাটাতে কুড়িজন কেন্দ্রীয় মন্ত্রী এবং একশোর বেশি সাংসদকে নিয়ে আড়াইশোটি জনসভা করছে বিজেপি। প্রচারযুদ্ধে থাকছেন খোদ প্রধানমন্ত্রীও। বিজেপির এই হেভিস্টাইল ক্যাম্পেন নিয়ে কটাক্ষ করতে ছাড়েনি বিরোধীরা। তবে পাত্তা দিতে নারাজ গেরুয়া শিবির।

প্রথা মত ম্যানিফেস্টো নয়, দিল্লির ভোটে ভিশন ডক্যুমেন্ট সামনে আনছে বিজেপি। আর অরবিন্দ কেজরিওয়ালকে পর্যুদস্ত করতে বিজেপির অস্ত্র, প্রশ্নের পঞ্চবাণ। বিজেপির এই কৌশলকে আমল দিতে রাজি নয় আম আদমি পার্টি। আপের বক্তব্য, ভয় পেয়েছে বিজেপি। আর বিজেপির পাল্টা দাবি, তাদের শিবিরে মন্ত্রীরা আছেন, তাই প্রচারে যোগ দিচ্ছেন। আপের হাতে যদি মন্ত্রী সাংসদ না থাকে, তো বিজেপি কী করবে।

 

.