''জিএসটি-র পরিবর্তন আগাম দিওয়ালি এনেছে'', গুজরাটে গিয়ে বললেন মোদী

Updated By: Oct 7, 2017, 01:58 PM IST
''জিএসটি-র পরিবর্তন আগাম দিওয়ালি এনেছে'', গুজরাটে গিয়ে বললেন মোদী

ওয়েব ডেস্ক: পণ্য ও পরিষেবা করে ব্যবসায়ীদের ছাড় দেওয়ার পরেরদিন গুজরাট সফরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আর গুজরাটের মাটিতে দাঁড়িয়ে তাঁর দাবি, সরকারের এই সিদ্ধান্ত অকাল দীপাবলি এনেছে দেশজুড়ে।দ্বারকায় সেতুর শিলান্যাস করে মোদী বলেন, ''গতকাল জিএসটি-তে আমরা কয়েকটি পরিবর্তন করেছি। এর ফলে দেশে অকাল দিওয়ালি এসেছে। আমি আগেই বলেছিলাম, তিন মাস দেখার পর প্রয়োজনে জিএসটি-তে পরিবর্তন আনব।" একইসঙ্গে উন্নয়নের বার্তাও দিয়েছেন মোদী। তিনি বলেন, ''দেশের সাধারণ মানুষ উন্নয়ন চান। সন্তানদের সুখী দেখতে চান তাঁরা।"   

দুদিনের গুজরাট সফরে বেশ কয়েকটি প্রকল্পের শিলান্যাস করার কথা প্রধানমন্ত্রীর। শনিবার দ্বারকায় দ্বারকাধীশের মন্দিরে পুজো দিয়ে সফর শুরু করেছেন তিনি। ওখা ও বেট দ্বারকার মাঝে সেতুর শিলান্যাস করেন মোদী। এই প্রকল্পে খরচ হবে ৯৬২ কোটি টাকা।

সেখান থেকে মোদীর গন্তব্য সুরেন্দ্রনগর জেলার চোটিলা। সেখানে স্বয়ংক্রিয় দুগ্ধ প্রক্রিয়াকরণ ও প্যাকেজিং প্ল্যান্টের উদ্বোধন করবেন। একটি পানীয় জলের পাইপ লাইনের উদ্বোধন করবেন তিনি। রাজকোটে গ্রিনফিল্ড বিমানবন্দর ও ছয় লেনের আমদাবাদ-রাজকোট জাতীয় সড়কের শিলান্যাস করার কথা তাঁর।

এরপর গান্ধীনগরে যাবেন নরেন্দ্র মোদী। সেখানে নবনির্মিত আইআইটি ভবনটির উদ্বোধন করবেন তিনি। প্রধানমন্ত্রী গ্রামীণ ডিজিটাল সাক্ষরতা প্রকল্পের সূচনা করবেন। ডিজিটাল মাধ্যমে গ্রামের মানুষের স্বাস্থ্য, শিক্ষা ও জীবনযাত্রার মানোন্নয়ন করবে।

রবিবার ভাডনগরে যাবেন মোদী। প্রধানমন্ত্রী হওয়ার পর প্রথমবার যাবেন নিজের জন্মস্থানে। হটকেশ্বর মন্দিরে পুজো দেবেন মোদী। সূচনা করবেন ইন্দ্রধুনষ প্রকল্পের। স্বাস্থ্যকর্মীদের ই-ট্যাবলেট বিতরণ করে ইমটেকো প্রকল্প চালু করবেন প্রধানমন্ত্রী। এই অ্যাপের মাধ্যমে অঙ্গনওয়াড়ি কর্মীদের সুবিধা হবে।  

এরপর মোদীর গন্তব্য বারুচ। একটি নর্মদা নদীর উপরে বাদভুট বাঁধের শিলান্যাস করবেন তিনি। সুরাটের উধনা থেকে বিহারের জয়নগর পর্যন্ত অন্ত্যোদয় এক্সপ্রেসকে সবুজ পতাকা দেখাবেন। গুজরাট নর্মদা ফার্টিলাইজেশন  কর্পোরেশনের কারখানার ভিত্তিপ্রস্তর স্থাপন করার কথা প্রধানমন্ত্রীর। রবিবার বিকেলে দিল্লি ফিরে আসবেন তিনি।

আরও পড়ুন,ভারতের অর্থনীতির চাকায় গতি আনবে জিএসটি : মোদী

.