ভারতের অস্ত্রভাণ্ডারের খোঁজ নিচ্ছে কেন্দ্রীয় সরকার!

ভারতের প্রতিরক্ষা খাতে অস্ত্র সরবরাহকারী সংস্থাগুলিকে তৈরি রাখার নির্দেশ দিল কেন্দ্র। ভারত ও পাকিস্তানের মধ্যে উদ্ভূত পরিস্থিতিকে নজরে রেখেই এই নির্দেশ বলে মনে করা হচ্ছে।

Updated By: Oct 10, 2016, 05:35 PM IST
ভারতের অস্ত্রভাণ্ডারের খোঁজ নিচ্ছে কেন্দ্রীয় সরকার!

ওয়েব ডেস্ক : ভারতের প্রতিরক্ষা খাতে অস্ত্র সরবরাহকারী সংস্থাগুলিকে তৈরি রাখার নির্দেশ দিল কেন্দ্র। ভারত ও পাকিস্তানের মধ্যে উদ্ভূত পরিস্থিতিকে নজরে রেখেই এই নির্দেশ বলে মনে করা হচ্ছে।

সম্প্রতি, একটি সংবাদ মাধ্যমে প্রকাশিত খবরে বলা হয়েছে নরেন্দ্র মোদী সরকার অস্ত্র সরবরাহকারী সংস্থাগুলিকে তৈরি থাকার নির্দেশ দিয়েছে। সেই সঙ্গে তাদের কাছে জানতে চাওয়া হয়েছে এই মুহূর্তে প্রয়োজন পড়লে দেশের প্রতিটি সেনা জওয়ানের হাতে অস্ত্র তুলে দেওয়ার জন্য সম্ভার রয়েছে কী না?

আরও পড়ুন- ফের বড়সড় জঙ্গিহানা জম্মুতে, আহত এক সেনা জওয়ান

সংবাদে আরও প্রকাশিত, সরকারের পক্ষ থেকে ওই অস্ত্র সংস্থাগুলিকে প্রশ্ন করা হয়েছে, প্রয়োজনে বেশি সংখ্যক অস্ত্রের দরকার পড়লে তারা তা সরবরাহ করতে পারবে কী না? যদিও, সরকারের তরফে বিষয়টি নিয়ে সরসরি কোনও মন্তব্য করা হয়নি। শুধুমাত্র বলা হয়েছে কোনও পরিস্থিতিতে ভারতের কাছে জমা থাকা অস্ত্র ভাণ্ডারের খোঁজ নিতেই এই নির্দেশিকা।

সম্প্রতি, কাশ্মীরের উরিতে ভারতীয় সেনাঘাঁটিতে জঙ্গি হামলায় মৃত্যু হয় ১৯ জন জওয়ানের। সেই ঘটনায় পাকযোগের কথা জানায় গোয়েন্দা সংস্থা। এরপরই, পাক অধিকৃত কাশ্মীরে ভারত সার্জিক্যাল স্ট্রাইকের মাধ্যমে বেশ কয়েকটি জঙ্গিঘাঁটি গুঁড়িয়ে দেয়। নিকেশ করা হয় কমপক্ষে ৭০জন জঙ্গিকে। এই ঘটনাকে কেন্দ্র করে গত ২ সপ্তাহের বেশি সময় ধরে ভারত ও পাকিস্তানের মধ্যে তৈরি হয়েছে উত্তপ্ত পরিস্থিতি।

.