'মন কি বাত'-এ মনের কথা এক সঙ্গে জানাবেন মোদী ও ওবামা

প্রজাতন্ত্র দিবসে মার্কিন প্রেসিডেন্টের  এদেশ সফর স্মরণীয় করে রাখতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ওবামার সঙ্গে একটি যৌথ রেডিও ভাষণের সিদ্ধান্ত নিলেন। ২৭ জানুয়ারি এই যৌথ রেডিও ভাষণ সম্প্রচারিত হবে।

Updated By: Jan 22, 2015, 09:58 AM IST
 'মন কি বাত'-এ মনের কথা এক সঙ্গে জানাবেন মোদী ও ওবামা

নয়া দিল্লি: প্রজাতন্ত্র দিবসে মার্কিন প্রেসিডেন্টের  এদেশ সফর স্মরণীয় করে রাখতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ওবামার সঙ্গে একটি যৌথ রেডিও ভাষণের সিদ্ধান্ত নিলেন। ২৭ জানুয়ারি এই যৌথ রেডিও ভাষণ সম্প্রচারিত হবে।

বৃহস্পতিবার মোদী টুইট করে তাঁর এই 'মন কি বাত' অনুষ্ঠানের পরিকল্পনার কথা ঘোষণা করেছেন।  

প্রসঙ্গত, গতবছর ভারতীয় প্রধানমন্ত্রী মার্কিন যুক্তরাষ্ট্র সফরকালে মার্কিন প্রেসিডেন্টের সঙ্গে যৌথভাবে ওয়াশিংটন পোস্টে উপ-সম্পাদকীয় লিখেছিলেন। ইতিহাসে, সেই প্রথমবার কোনও ভারতীয় নেতার সঙ্গে কলম ধরেছিলেন কোনও মার্কিন প্রেসিডেন্ট।

আগামী ২৫ জানুয়ারি এদেশে আসছেন ওবামা। ওই দিনই দ্বিপাক্ষিক বৈঠকে বসবেন তিনি। কথা বলবেন প্রতিনিধি দলের সঙ্গে। এরপর রাষ্ট্রপতি ভবনে তাঁর নৈশাহার সারার কথা।

২৬ জানুয়ারি, প্রজাতন্ত্র দিবসের দিনের প্যারেডে তিনিই প্রধান অতিথি। সূচী অনুযায়ী ঘণ্টা দুয়েক তিনি এই অনুষ্ঠানে উপস্থিত থাকবেন।

২৭ জানুয়ারি ওবামা সিরি ফোর্ট অডিটোরিয়াম থেকে ভারত ও আমেরিকার উদ্দেশ্যে ভাষণ দেওয়ার কথা মার্কিন প্রেসিডেন্টের। দেশে ফেরার আগে তাজমহল দর্শনও করতে চান তিনি।

তবে, একা নন ওবামা সম্ভবত সপরিবারেই ভারত সফরে আসছেন। সঙ্গে থাকছেন আমেরিকার ফার্স্ট লেডি মিশেল ওবামা ও দুই কন্যা সাশা ও মালিয়া।

.