'বিহারের প্রাক্তন সাংসদকে ব্ল্যাকমেল, ৫ কোটি তোলা দাবি', নতুন বিতর্কে নারদকর্তা ম্যাথু স্যামুয়েল

নতুন বিতর্কে নারদকর্তা ম্যাথু স্যামুয়েল। এবার বিহারের প্রাক্তন সাংসদকে ব্ল্যাকমেল ও ফোনে হুমকির অভিযোগ। তবে সরাসরি নারদকর্তার নাম করেনি কলকাতা পুলিস। পুলিসের দাবি, প্রকাশ করা হুমকি ভিডিওতে  ম্যাথু স্যামুয়েলকে দেখা যাচ্ছে। যদিও হুমকি ও তোলাবাজির অভিযোগ উড়িয়ে দিয়েছেন নারদকর্তা।

Updated By: Feb 14, 2017, 11:20 PM IST
'বিহারের প্রাক্তন সাংসদকে ব্ল্যাকমেল, ৫ কোটি তোলা দাবি', নতুন বিতর্কে নারদকর্তা ম্যাথু স্যামুয়েল

ব্যুরো: নতুন বিতর্কে নারদকর্তা ম্যাথু স্যামুয়েল। এবার বিহারের প্রাক্তন সাংসদকে ব্ল্যাকমেল ও ফোনে হুমকির অভিযোগ। তবে সরাসরি নারদকর্তার নাম করেনি কলকাতা পুলিস। পুলিসের দাবি, প্রকাশ করা হুমকি ভিডিওতে  ম্যাথু স্যামুয়েলকে দেখা যাচ্ছে। যদিও হুমকি ও তোলাবাজির অভিযোগ উড়িয়ে দিয়েছেন নারদকর্তা।

বিহারে প্রাক্তন সাংসদকে হুমকি ফোন। ফোন যাচ্ছে কলকাতা থেকে। গোপন সূত্রে খবর পেয়ে মুচিপাড়া থানা এলাকার একটি লজে তল্লাশি চালায় পুলিস। লজের রুম থেকে উদ্ধার হয় ল্যাপটপ এবং মোবাইল ফোন। 

 

কেঁচো খুড়তে কেউটে?

ল্যাপটপ থেকে মেলে চাঞ্চল্যকর ভিডিও ফুটেজ। পুলিসের দাবি, ভিডিওতে দুই ব্যক্তিকে টাকার লেনদেন করতে দেখা যাচ্ছে।  পুলিসের দাবি, টাকা  নিচ্ছেন প্রাক্তন সাংসদ ও বিহারের সমাজবাদী পার্টি নেতা দেবেন্দ্রপ্রসাদ যাদব। টাকা নিচ্ছেন যিনি, তাঁর মুখ হুবহু মিলে যাচ্ছে নারদকর্তা ম্যাথু স্যামুয়েলের সঙ্গে। 

৫ কোটি তোলা দাবি

এরপর পুলিস প্রাক্তন সাংসদের সঙ্গে যোগাযোগ করে। দেবেন্দ্র যাদবের দাবি, জাল ভিডিও দেখিয়ে তাঁকে ব্ল্যাকমেল করা হচ্ছে। ৫ কোটি টাকা না দিলে জাল ফুটেজ ইন্টারনেটে ফাঁস করার হুমকি দেওয়া হচ্ছে ফোনে। সোমবার লিখিত অভিযোগ দায়ের করেন দেবেন্দ্র প্রসাদ যাদব। তোলাবাজির মামলা রুজু করে পুলিস। পুলিসের দাবি, বিক্রম সিং নামে এক ব্যক্তির মোবাইল থেকে হুমকি ফোন করা হয়। কলকাতা থেকেই ফোন করা হয়। 

 

স্ক্যানারে ম্যাথু

মঙ্গলবার সাংবাদিক সম্মেলন করে কলকাতা পুলিস। বাজেয়াপ্ত ল্যাপটপের ভিডিও ফুটেজ প্রকাশ করা হয়। যদিও ম্যাথু স্যামুয়েলের নাম করেনি পুলিস। তবে বিক্রম সিং বা দেবেন্দ্র যাদবের সঙ্গে ম্যাথু কীভাবে জড়িত, তাও খোলসা করেনি পুলিস। চব্বিশ ঘণ্টাকে দেবেন্দ্র যাদব জানিয়েছেন, তিনি ম্যাথু স্যামুয়েলকে চেনেন না। 

 

বিহারে স্টিং অপারেশনের কথা মানলেও তোলাবাজির হুমকির কথা অস্বীকার করেছেন ম্যাথু স্যামুয়েল। তিনি বলেন, বিহার নির্বাচনের আগে দেবেন্দ্র প্রসাদ যাদব সহ বেশ কয়েকজনের বিরুদ্ধে স্টিং অপারেশন হয়। সোশ্যাল মিডিয়ায় সেই ভিডিও ফাঁস হয়ে যায়। ভিডিও আমার হেফাজতে ছিল না। স্টিংয়ের সময় ফোন করলেও, পরে কখনও ফোন করিনি। ব্ল্যাকমেলের প্রশ্ন নেই।  

.