'আমার সংস্কৃতি আমাকে কারও প্রাণ নিতে শেখায়নি', 'ম্যান ভার্সেস ওয়াইল্ড'-এ বললেন প্রধানমন্ত্রী মোদী

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে দেখা যাচ্ছে একেবারে অন্যরকম রূপে

Updated By: Aug 9, 2019, 07:52 PM IST
'আমার সংস্কৃতি আমাকে কারও প্রাণ নিতে শেখায়নি', 'ম্যান ভার্সেস ওয়াইল্ড'-এ বললেন প্রধানমন্ত্রী মোদী

নিজস্ব প্রতিবেদন: প্রকাশ্যে এল 'ম্যান ভার্সেস ওয়াইল্ড'-এর আরও একটি ভিডিও। যেখানে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে দেখা যাচ্ছে একেবারে অন্যরকম রূপে। আর তাঁর সঙ্গী এখানে বিয়ার গ্রিলস। ফলে একজন বনে-জঙ্গলে ঘুরে দুঃসাহসিক অভিযান করে বেড়ান। অন্যজন বিশ্বের বৃহত্তম গণতন্ত্রের প্রধানমন্ত্রী। সম্প্রতি প্রকাশ্যে আসে এই অনুষ্ঠানের টিজার। এবার সামনে এল 'ম্যান ভার্সেস ওয়াইল্ড' আরও কিছু ঝলক। 

উত্তরাখণ্ডের জিম করবেট ন্যাশনাল পার্কে হয়েছে অনুষ্ঠানের শুটিং। ন্যাশনাল পার্কের বন্যপ্রাণীদের সম্পন্ধে প্রধানমন্ত্রী মোদী বলেন, "এখানে বিপদ নেই। আমরা যখন প্রকৃতির বিরুদ্ধে যাই, তখনই বিপদের সূত্রপাত হয়। মানুষও বিপজ্জনক হয়ে ওঠে। আমরা যদি প্রকৃতির সঙ্গে সহযোগিতা করি তাহলে তাহলে প্রকৃতিও সঙ্গে আমাদের সঙ্গে থাকবে।"

আরও পড়ুন: দশ জনপথে জোর তোড়জোড়, শনিবারই সভাপতি হিসেবে গান্ধী পরিবারের বাইরের কাউকে বেছে নেবে কংগ্রেস!

গ্রিলসকে মোদী আরও জানান, মাত্র ১৭-১৮ বছর বয়সে বাড়ি ছাড়েন নরেন্দ্র মোদী। ঘর ছাড়ার পর বেশ কিছুটা সময় হিমালয় অঞ্চলে কাটিয়েছিলেন তিনি। যা শুনে বাঘের সঙ্গে মোকাবিলা করার জন্য গ্রিলস তাঁকে একটি অস্ত্র বানিয়ে দেন। বাঘের সামনে পড়লে কীভাবে আত্মরক্ষা করতে হবে, সেই কৌশলও ভারতের প্রধানমন্ত্রীকে শেখান গ্রিলস। কিন্তু নমো জানান, তাঁর সংস্কতি তাঁকে কারওর প্রাণ নিতে শেখায়নি। কিন্তু এই অস্ত্র গ্রিলস তাঁকে তৈরি করে দিয়েছেন, তাই তিনি সেটি নিজের কাছেই রাখবেন বলেও জানান প্রধানমন্ত্রী। 

আরও পড়ুন: খরা নিয়ন্ত্রণে কৃত্রিম মেঘ তৈরী করে বৃষ্টির উদ্যোগ নিল মহারাষ্ট্র

টিজারে স্বচ্ছ ভারত অভিযান নিয়েও আলোচনা করতে কথা বলতে দেখা যায় নরেন্দ্র মোদীকে। মোদীর মতে, বাইরে থেকে কেউ এসে ভারতকে স্বচ্ছ করতে পারবে না। দেশের মানুষকেই পরিষ্কার পরিচ্ছন্নতার বিষয়ে সজাগ থাকতে হবে। সেই সঙ্গে গড়ে তুলতে হবে সামাজিক পরিচ্ছন্নতার অভ্যেস। মহাত্মা গান্ধীও এই বিষয়ে অনেক কাজ করে গিয়েছেন বলে জানান মোদী। তাঁর বিশ্বাস ভারত খুব তাড়াতাড়ি এই কাজে সফল হবে।

.