নামাজের পরিবর্তে মসজিদে অস্ত্র জড়ো করছে মুসলিমরা, বিস্ফোরক দাবি বিজেপি বিধায়কের

কর্ণাটকের প্রাক্তন মন্ত্রী ও বর্তমানে মুখ্যমন্ত্রী ইয়েদুরাপ্পার রাজনৈতিক সচিব রেনুকাচার্য বলেন, মুসলিমরা নাগরিকত্ব আইন সমর্থন করছে না। কারন সিএএ-র সমর্থনে হওয়া মিছিলে তাদের দেখা যাচ্ছে না

Updated By: Jan 22, 2020, 01:51 PM IST
নামাজের পরিবর্তে মসজিদে অস্ত্র জড়ো করছে মুসলিমরা, বিস্ফোরক দাবি বিজেপি বিধায়কের

নিজস্ব প্রতিবেদন: সিএএ –এনআরসি নিয়ে সরকার বিরোধী বিক্ষোভ চলছে কর্ণাটকেও।  এর মধ্যেই মুসলিমদের সম্পর্কে বেলাগাম মন্তব্য করে রাজ্যে বিতর্ক উসকে দিলেন বিজেপি বিধায়ক এম পি রেনুকাচার্য।

আরও পড়ুন-Bharti Airtel-এ ১০০ শতাংশ এফডিআই-এর অনুমোদন দিল কেন্দ্রীয় টেলিকম দপ্তর

মঙ্গলবার দেবনাগিরি জেলায় সিএএ-র সমর্থনে দলের এক সমাবেশে রেনুকাচার্য বলেন, নামাজ ছাড়াও মসজিদে বিভিন্ন ধরনের অস্ত্র জড়ো করছে মুসলিমরা। আর মসজিদের কাজি ধর্মীয় উপদেশের পরিবর্তে ফতোয়া দিচ্ছেন সেখানে বসে।

উল্লেখ্য, কর্ণাটকের প্রাক্তন মন্ত্রী ও বর্তমানে মুখ্যমন্ত্রী ইয়েদুরাপ্পার রাজনৈতিক সচিব রেনুকাচার্য বলেন, মুসলিমরা নাগরিকত্ব আইন সমর্থন করছে না। কারন সিএএ-র সমর্থনে হওয়া মিছিলে তাদের দেখা যাচ্ছে না। তাই আমার কেন্দ্রে মুসিলমদের জন্য উন্নয়নের টাকা হিন্দুদের জন্য দিয়ে দেব। হিন্দুদের সঙ্গে মুসলিমদেরও সমান অধিকার দেওয়ার পরও ওরা যদি ভাবে বিজেপি তাদের শত্রু তাহলে আমিও ওদের দিকে ফিরে তাকাব না।

এদিকে, ওই মন্তব্যে প্রবল হইচই শুরু হয়েছে রাজ্যজুড়ে। পরিস্থিতি দেখে রেনুকাচার্যের পাশে নেই রাজ্যে বিজেপি।  দলের মুখপাত্র এস প্রকাশ সংবাদমাধ্যমে বলেন, এই ধরনের মন্তব্যের সঙ্গে সহমত নয় দল। রেনুকাচার্যের ওই মন্তব্য একান্তই তাঁর ব্যক্তিগত।  বিজেপি এর জন্য কোনও দায় নিচ্ছে না।

আরও পড়ুন-দ্রুত ছড়াচ্ছে করোনা ভাইরাস; মৃত ৯,  কলকাতা-সহ ৭ বিমানবন্দরে জারি কড়া সতর্কতা

অন্যদিকে, দল দায় না নিলেও দমবার পাত্র নন রেনুকাচার্য। সংবাদমাধ্যমে তিনি বলেন, আমি সবার বিধায়ক। মুসলিম বলে ওদের কখনও আলাদা করিনি। কিন্তু ওরা যদি আমাকে না চায় তাহলে আমিও ওদের চাই না। ওদের ভোট আমার প্রয়োজন নেই।

.