যোগী সরকারের বিবাহ রেজিস্ট্রেশনের বিরুদ্ধে জিহাদ ঘোষণা মুসলিম সমাজের একাংশের

বিবাহের ক্ষেত্রে রেজিস্ট্রেশনকে বাধ্যতামূলক করার যে সিদ্ধান্ত উত্তরপ্রদেশ সরকার নিয়েছে তাকে 'অ-ইসলামিয়' বলে উল্লেখ করে এর বিরুদ্ধে প্রতিবাদে গলা চড়াল সেরাজ্যের মুসলিম সমাজ। মুসলিম নেতা হাজি জামিলুদ্দিন বলেন, "নিকাহনামার নথি অনুসারে মুসলিম বিবাহ কেবল উত্তরপ্রদেশের ওয়াকফ বোর্ডেই নথীভূক্ত হতে পারে।" তিনি আরও বলেন, "শুধুমাত্র সরকারকে খুশি করার জন্য এসব করার কোনও প্রয়োজন নেই"।

Updated By: Jun 14, 2017, 04:59 PM IST
যোগী সরকারের বিবাহ রেজিস্ট্রেশনের বিরুদ্ধে জিহাদ ঘোষণা মুসলিম সমাজের একাংশের

ওয়েব ডেস্ক: বিবাহের ক্ষেত্রে রেজিস্ট্রেশনকে বাধ্যতামূলক করার যে সিদ্ধান্ত উত্তরপ্রদেশ সরকার নিয়েছে তাকে 'অ-ইসলামিয়' বলে উল্লেখ করে এর বিরুদ্ধে প্রতিবাদে গলা চড়াল সেরাজ্যের মুসলিম সমাজ। মুসলিম নেতা হাজি জামিলুদ্দিন বলেন, "নিকাহনামার নথি অনুসারে মুসলিম বিবাহ কেবল উত্তরপ্রদেশের ওয়াকফ বোর্ডেই নথীভূক্ত হতে পারে।" তিনি আরও বলেন, "শুধুমাত্র সরকারকে খুশি করার জন্য এসব করার কোনও প্রয়োজন নেই"।

প্রসঙ্গত, গতকালই বিয়ের ক্ষেত্রে যোগী সরকারের রেজিস্ট্রেশন বাধ্যতামূলক করার সিদ্ধান্ত সামনে এসেছে। রাজ্যের প্রতিটি মানুষ তথা মুসলিম সম্প্রদায়কেও এই নিয়মের মধ্যে নিয়ে আসা হবে বলে জানা গিয়েছিল। শোনা যাচ্ছে মুসলিম সম্প্রদায়কে এই আইনের আওতায় আনতে যোগী সরকারকে বিশেষ সাহায্যে করবে এই সংক্রান্ত সুপ্রিম কোর্টের নির্দেশ যেখানে বিবাহ রেজিস্ট্রেশন আবশ্যিক করার আদেশ দিয়েছে মহামান্য আদালত।

কিন্তু এই আবহেই এবার বিবাহ রেজিস্ট্রেশনের বিরুদ্ধে 'জেহাদ' ঘোষণা করল মুসলিম সম্প্রদায়ের একাংশ। এখন দেখার এই 'জেহাদ'কে কীভাবে মোকাবিলা করেন গোরক্ষপুরের মোহন্ত ও তাঁর সরকার। (আরও পড়ুন- এবার অনলাইনে পশু বাজার)

.