আমি মুসলিম, তোমাকে বিশ্বাস করি, তুমি?

সময়টা তখন বিকেল ৪টে। মুম্বইয়ের চৌপট্টি এলাকায় দেখা গেল তাকে। চোখে দেখেন না। পাশে রাখা হয়েছে একটি প্ল্যাকার্ড। তাতে লেখা রয়েছে, "আমি একজন মুসলিম এবং আমি তোমাকে বিশ্বাস করি। আমাকে কি তুমি বিশ্বাস করে জড়িয়ে ধরতে পারো?"('I'm Muslim and I trust you. Do you trust me enough for a hug?')

Updated By: Aug 7, 2015, 05:29 PM IST
আমি মুসলিম, তোমাকে বিশ্বাস করি, তুমি?

ওয়েব ডেস্ক: সময়টা তখন বিকেল ৪টে। মুম্বইয়ের চৌপট্টি এলাকায় দেখা গেল তাকে। চোখে দেখেন না। পাশে রাখা হয়েছে একটি প্ল্যাকার্ড। তাতে লেখা রয়েছে, "আমি একজন মুসলিম এবং আমি তোমাকে বিশ্বাস করি। আমাকে কি তুমি বিশ্বাস করে জড়িয়ে ধরতে পারো?"('I'm Muslim and I trust you. Do you trust me enough for a hug?')

মাজিম মিল্লা নামের ওই ব্যক্তিকে দেখে কেউ কেউ এগিয়ে এসেছেন জড়িয়ে ধরতে। কেউ এগিয়ে এসে কথা বলেছেন। অনেকেই ছবি তুলেছেন আবার অনেকে শুধুই অবাক চোখে তাকিয়ে থেকেছেন। তবে মাজিম মিল্লা জানিয়েছেন শুধুমাত্র পথচলতি মানুষদের প্রতিক্রিয়া দেখতেই এমনটা করেছেন তিনি।

তবে ভারতেই প্রথম নয়। এই ধরণের কিছু প্রথম করেন কানাডার এক মুসলিম ব্যক্তি। তাকে অনুসরণ করে স্টোকহোম ও নিউ ইয়র্ক। এবার মুম্বইয়ের মাজিম মিল্লাও হাঁটলেন সেই পথে।

 

.