ছেলে অখিলেশ ও ভাই রামগোপালকে দল থেকে ৬ বছরের জন্য বহিষ্কার মুলায়মের

সমাজবাদী পার্টির প্রধান মুলায়ম সিং যাদব দল থেকে তাঁর পুত্র তথা মুখ্যমন্ত্রী অখিলেশ ও ভাই রামগোপালকে বরখাস্ত করলেন ৬ বছরের জন্য। তাঁদের বিরুদ্ধে 'দলবিরোধী কার্যকলাপ' এবং 'দলীয় শৃঙ্খলা ভাঙা'র অভিযোগ নিয়ে আসা হয়েছে। আজ সাংবাদিকদের সামনে এই সিদ্ধান্ত জানিয়ে দিলেন স্বয়ং 'নেতাজী'।

Updated By: Dec 30, 2016, 07:25 PM IST
ছেলে অখিলেশ ও ভাই রামগোপালকে দল থেকে ৬ বছরের জন্য বহিষ্কার মুলায়মের

ওয়েব ডেস্ক: সমাজবাদী পার্টির প্রধান মুলায়ম সিং যাদব দল থেকে তাঁর পুত্র তথা মুখ্যমন্ত্রী অখিলেশ ও ভাই রামগোপালকে বরখাস্ত করলেন ৬ বছরের জন্য। তাঁদের বিরুদ্ধে 'দলবিরোধী কার্যকলাপ' এবং 'দলীয় শৃঙ্খলা ভাঙা'র অভিযোগ নিয়ে আসা হয়েছে। আজ সাংবাদিকদের সামনে এই সিদ্ধান্ত জানিয়ে দিলেন স্বয়ং 'নেতাজী'।

মূলত রামগোপালের ডাকা 'ন্যাশানাল এক্সিকিউটিভ মিট'-এর সিদ্ধান্তে ক্ষুব্ধ হয়েছেন মুলায়ম। তাঁর স্পষ্ট বক্তব্য এই সভা ডাকার অধিকার একমাত্র দলের প্রধানেরই রয়েছে। আর এইসব থেকে ছেলে অখিলেশকেও দূরে থাকতে নির্দেশ দিয়েছিলেন মুলায়ম। মুলায়মের কথায় অখিলেশকে 'চালনা করার' চেষ্টা করছে রামগোপাল। আর তাই এই সিদ্ধান্ত।

আরও পড়ুন- নরেন্দ্র মোদী Paytm-এর ফেরিওয়ালা : মমতা

প্রসঙ্গত, দীর্ঘ দিন ধরেই উত্তর প্রদেশের 'যদু বংশে' আসন্ন বিধানসভা নির্বাচনে টিকিট বিলি নিয়ে কাজিয়া বাঁধে মুলায়মের আরেক ভাই শিবপাল ও অখিলেশের মধ্যে। মুলায়ম বিভিন্ন সময় ঐক্য রক্ষা করার চেষ্টা করলেও তাঁর সম্মতি যে ভাই শিবপালের দিকেই ছিল তাও পরিষ্কার। আর সেই ঘটনা পরম্পরায় নবতম ও তাত্পর্যপূর্ণ সংযোজন আজকের এই বহিষ্কারের সিদ্ধান্ত ঘোষণা।

আরও পড়ুন- ওয়েবসাইটে প্রকাশিত ক্যামেরনের ন্যানির কামাতুর ছবি, আশঙ্কা `প্রতিশোধ পর্ন`

.