আজ ফিরিছেন মুকুল, নেত্রীর পরামর্শ নিয়ে ফের উড়ে যাবেন দিল্লিতে

আজই দিল্লি থেকে কলকাতায় ফিরছেন মুকুল রায়। সারদাকাণ্ডে সিবিআইয়ের বিরুদ্ধে উদ্দেশ্যপ্রণোদিত তদন্তের অভিযোগ তুলে আদালতের দ্বারস্থ হতে চলেছে রাজ্য সরকার। সেই মামলা দায়ের করার প্রস্তুতি ইতিমধ্যেই অনেকটা এগিয়েছে। সেই বিষয়ে দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে আলোচনা করতেই মুকুল রায় আজ কলকাতায় ফিরছেন। আলোচনা সেরে কাল বা পরশুই তিনি আবার দিল্লি যাবেন বলে জানা গেছে। সম্ভবত সোমবারই সুপ্রিম কোর্টে মামলা দায়ের করছে সরকার।

Updated By: Jan 17, 2015, 01:18 PM IST
আজ ফিরিছেন মুকুল, নেত্রীর পরামর্শ নিয়ে ফের উড়ে যাবেন দিল্লিতে

নয়াদিল্লি: আজই দিল্লি থেকে কলকাতায় ফিরছেন মুকুল রায়। সারদাকাণ্ডে সিবিআইয়ের বিরুদ্ধে উদ্দেশ্যপ্রণোদিত তদন্তের অভিযোগ তুলে আদালতের দ্বারস্থ হতে চলেছে রাজ্য সরকার। সেই মামলা দায়ের করার প্রস্তুতি ইতিমধ্যেই অনেকটা এগিয়েছে। সেই বিষয়ে দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে আলোচনা করতেই মুকুল রায় আজ কলকাতায় ফিরছেন। আলোচনা সেরে কাল বা পরশুই তিনি আবার দিল্লি যাবেন বলে জানা গেছে। সম্ভবত সোমবারই সুপ্রিম কোর্টে মামলা দায়ের করছে সরকার।

সারদা তদন্তে CBI-কে রাজনৈতিক উদ্দেশ্যে ব্যবহার করা হচ্ছে। এই অভিযোগে সুপ্রিম কোর্টে যাচ্ছে রাজ্য সরকার। সম্ভবত সোমবার মামলা দায়ের করবে রাজ্য। নবান্ন সূত্রে খবর, গতকালই দিল্লি পৌছে গেছেন রাজ্য স্বরাষ্ট্র দফতরের যুগ্মসচিব নির্মাল্য ঘোষাল। তার আগে, রাজ্যের অ্যাডভোকেট জেনারেলের সঙ্গে দীর্ঘ বৈঠক করেন তিনি। ঠিক হয়েছে, আইনজীবী কবীর বসু রাজ্যের হয়ে সুপ্রিম কোর্টে আবেদন করবেন। সেই আবেদনে বলা হবে, CBI তদন্ত যাতে দ্রুত ও মসৃনভাবে হয়, তা নিশ্চিত করুক সুপ্রিম কোর্ট। রাজ্যের অভিযোগ, বিজেপি নেতারা যখন যাঁর নাম করছেন, হুবহু সেই ক্রমান্বয়ে তৃণমূল নেতামন্ত্রীদের গ্রেফতার কিংবা সমন করছে CBI। সুপ্রিম কোর্টে এই তথ্যকেই যুক্তির আকারে পেশ করতে চলেছের রাজ্যের আইনজীবী।  

 

.