'বাংলার পরিস্থিতি BJP সরকার গঠনের অনুকূল', 'হিংসা'র খতিয়ান তুলে ধরে কনভেনশনে রিপোর্ট Mukul-এর

বৈঠকে ভোটমুখী সব রাজ্য়-ই সেখানকার রাজনৈতিক পরিস্থিতি নিয়ে তাদের নিজ নিজ রিপোর্ট পেশ করে। তার উপরই চলছে আলোচনা। আলোচনার পরই চূড়ান্ত হবে কর্মসূচি। 

Updated By: Feb 21, 2021, 03:53 PM IST
'বাংলার পরিস্থিতি BJP সরকার গঠনের অনুকূল', 'হিংসা'র খতিয়ান তুলে ধরে কনভেনশনে রিপোর্ট Mukul-এর

নিজস্ব প্রতিবেদন : বাংলার এই মুহূর্তের রাজনৈতিক পরিস্থিতি বিজেপির সরকার গঠনের পক্ষে যথেষ্ঠ অনুকূল। দিল্লিতে NDMC কনভেনশন সেন্টারে আয়োজিত বিজেপি জাতীয় বৈঠকে এই রিপোর্ট পেশ করলেন মুকুল রায়। জে পি নাড্ডার সভাপতিত্বে ও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর উপস্থিতিতে চলছে এই বৈঠক। সেখানেই বাংলার রাজনৈতিক পরিস্থিতি নিয়ে রিপোর্ট পেশ করেন মুকুল রায়। 

তবে বাংলার রাজনৈতিক পরিস্থিতি বিজেপি সরকার গঠনের অনুকূল, মুকুল রায় যেমন এই রিপোর্ট পেশ করেন, পাশাপাশি বৈঠকে আলোচনার মূল প্রতিপাদ্য বিষয় হয়ে ওঠে রাজ্যের বর্তমান 'হিংসা' পরিস্থিতি। এপ্রসঙ্গে রাজ্য়ের বিভিন্ন জায়গায় বিজেপি কর্মীদের উপর হামলার প্রসঙ্গ তুলে ধরেন মুকুল রায়। উল্লেখ্য, সামনেই ৪ রাজ্য ও একটি কেন্দ্রশাসিত অঞ্চলে বিধানসভা নির্বাচন। বিধানসভা নির্বাচন হবে বাংলা, অসম, কেরল, তামিলনাড়ু ও পুদুচেরীতে। এখন এই ৫ জায়গার মধ্যে বিজেপির পাখির চোখ বাংলা। ২০১৪ সালে দিল্লিতে ক্ষমতায় আসার পর থেকেই বাংলা বিজয় টার্গেট করে রেখেছেন অমিত শাহ। ২০১৯-এ মোদী ২.০ ক্যাবিনেট গঠনের তিনি-ই স্বরাষ্ট্রমন্ত্রী। ফলে বিজেপি কেন্দ্রীয় থেকে রাজ্য নেতৃত্ব ঝাঁপিয়ে পড়েছে বাংলা জয়ের লক্ষ্যে। দফায় দফায় রাজ্য সফরে আসছেন তাঁরা। রাজ্যে পরিবর্তন আনার বার্তা নিয়ে 'পরিবর্তন যাত্রা'ও শুরু করেছে বিজেপি।

এখন আসন্ন বিধানসভা নির্বাচনগুলিকে সামনে রেখেই আজকে দিল্লিতে দিনভর বিজেপির এই বৈঠক। বৈঠকের প্রথমেই আলোচনার সুর বেঁধে দেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আগামী  প্রচারের রূপরেখা চূড়ান্ত করতেই এই বৈঠক। বৈঠকে ভোটমুখী সব রাজ্য়-ই সেখানকার রাজনৈতিক পরিস্থিতি নিয়ে তাদের নিজ নিজ রিপোর্ট পেশ করে। তার উপরই চলছে আলোচনা। আলোচনার পরই চূড়ান্ত হবে কর্মসূচি। এরপরই রাজ্য নেতৃত্ব সংশ্লিষ্ট রাজ্যের বিজেপি কর্মীদের সঙ্গে বৈঠক করবে। কনভেনশনে চূড়ান্ত হওয়া কর্মসূচি কীভাবে পালন করা হবে, তা নিয়ে সেই বৈঠকগুলিতে তখন কর্মপদ্ধতি স্থির করা হবে। প্রসঙ্গত, আজকের কনভেনশনে বিশেষ জোর দেওয়া হচ্ছে কৃষির উপর। কৃষি ও কৃষক স্বার্থ নিয়েও আলোচনা হবে আজকের কনভেনশনে। বিজেপি সূত্রে এমনটাই জানা গিয়েছে।

আরও পড়ুন, 'আধাসেনা থাকবে ক্যাম্পে-বুথে, মাঠে থাকব আমরা, খেলা হবে'

.