বাংলা ছেড়ে দিল্লিতেই বাসা বাধবেন মুকুল? জল্পনা বাড়ল রাজনাথ-মুকুল বৈঠকে

বাড়ল জল্পনা। দিল্লিতে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিংয়ের সঙ্গে তৃণমূলের সর্বভারতীয় সম্পাদক

Updated By: Feb 17, 2015, 03:37 PM IST
বাংলা ছেড়ে দিল্লিতেই বাসা বাধবেন মুকুল? জল্পনা বাড়ল রাজনাথ-মুকুল বৈঠকে

ওয়েব ডেস্ক: বাড়ল জল্পনা। দিল্লিতে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিংয়ের সঙ্গে তৃণমূলের সর্বভারতীয় সম্পাদক মুকুল রায়ের বৈঠক ঘি ঢালল বিতর্কের আগুনে। দল যখন রাজ্যে উপনির্বাচনে জয়ের আনন্দে মশগুল, তখন দিল্লিতে বসে স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিংয়ের সঙ্গে বৈঠক করলেন মুকুল রায়। মঞ্চ ছিল, স্বরাষ্ট্রমন্ত্রকের স্ট্যান্ডিং কমিটির বৈঠক। কিন্তু এখানেই প্রশ্ন, দলের সাফল্যের শরিক না হয়ে কেন।

গত দু-তিন মাসে ক' বার তৃণমূল ভবনে পা রেখেছেন মুকুল রায়? হাতে গুনে তা বলে দেওয়া যায়। দলের বৈঠকে থাকেন না। কালেভদ্রে মুখ্যমন্ত্রীর মুখোমুখি হন। রাজ্যেই কার্যত পাওয়া যাচ্ছে না মুকুল রায়কে। তাঁর খোঁজ পেতে, যেতে হবে দিল্লি। সেখানেই আপাতত ঘাঁটি গেড়েছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক।  

 সোমবার, রাজ্যে গুরুত্বপূর্ণ দুই উপনির্বাচনের ফল ঘোষণার দিনেও, সব ছেড়ে দিল্লি রওনা হয়ে যান মুকুল রায়।  মঙ্গলবার কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিংয়ের পাশে বসে বৈঠক করেছেন তিনি। যোগ দিয়েছেন স্বরাষ্ট্র মন্ত্রকের কনসালটেটিভ কমিটির বৈঠকেও।

ইদানিং দলের বৈঠকেই যাঁকে দেখা যায় না, তিনি হঠাত্‍ কেন্দ্রের বৈঠকগুলিতে এত রেগুলার কেন?  এর পিছনে কী তাহলে অন্য রহস্য রয়েছে?

একদিকে দলের সঙ্গে বাড়তে থাকা দূরত্ব। অন্যদিকে, কেন্দ্রের সঙ্গে বেড়ে চলা সখ্যতা। ভাঙছে পুরনো সম্পর্ক। গড়ে উঠছে নতুন বন্ধুত্ব।  

এও শোনা যাচ্ছে, রাজধানীতে বসে বড় দলের নেতাদের সঙ্গে যোগ রাখছেন মুকুল রায়। তবে কি তলায় তলায় তৈরি হচ্ছে নতুন কোনও রাজনৈতিক সমীকরণ? যে কারণে মুকুল রায়ের ঘনঘন দিল্লিযাত্রা!

 

.