এক মাসে ১০০ কোটি জিবি ডেটা ব্যবহার, নেট ব্যবহারে এখন বিশ্বের এক নম্বর দেশ ভারত

বিপ্লব সংঠিত হয়েছিল, পুরনো বছরের শেষের দিকে। টানা ১৭০ দিন। প্রযুক্তি বিল্পবে গোটা ভারতকেই একছাতার তলায় নিয়ে এসেছে প্রযুক্তি বিপ্লবের 'কাণ্ডারি' মুকেশ আম্বানি।

Updated By: Feb 21, 2017, 03:04 PM IST
এক মাসে ১০০ কোটি জিবি ডেটা ব্যবহার, নেট ব্যবহারে এখন বিশ্বের এক নম্বর দেশ ভারত

ওয়েব ডেস্ক: বিপ্লব সংঠিত হয়েছিল, পুরনো বছরের শেষের দিকে। টানা ১৭০ দিন। প্রযুক্তি বিল্পবে গোটা ভারতকেই একছাতার তলায় নিয়ে এসেছে প্রযুক্তি বিপ্লবের 'কাণ্ডারি' মুকেশ আম্বানি। রিলায়েন্সের বিল্পবে গোটা ভারতের এখন ট্যাকনিকাল নাম 'জিও ভারত'। ১৭০ দিনে ১০০ কোটির গ্রাহক, আর ১০০ কোটি জিবি ইন্টারনেট ব্যবহার। গোটা ভূ-ভারতে এমন নজির আর কোনও মোবাইল টেলিকম নেটওয়ার্ক সংস্থা এর আগে কখনই তৈরি করতে পারেনি। শুধু ভারতই নয়, গোটা ভূখণ্ডে ইন্টারনেট ব্যবহারের এই এভারেস্ট জয়ের নজির কেবল, কেবলমাত্র রিলায়েন্সেরই।

 

একুশে ফেব্রুয়ারি যখন গোটা বিশ্ব পালন করছে মাতৃভাষা দিবস, তখন ভারতের উৎসবে সামিল হল আরও এক দিবস। মুকেশ আম্বানির এই নজির অনায়সেই দিনপঞ্জিকায় যুক্ত করতেই পারে আরও একটা দিবস, 'ইন্টারনেট দিবস'। কথায় আছে না, জন্ম হোক যথা তথা, কর্ম হোক ভালো। ইন্টারনেটের আবিষ্কারের গৌরচন্দ্রিকা যাই হোক না কেন, নেট বিশ্বের পরিচয় এখন হতেই পারে 'জিও'! ১০০ কোটি জিবি ইন্টারনেট ব্যবহারের নজিরই তার জন্য যথেষ্ট। আজ রিলায়েন্সের মালিক মুকেশ আম্বানি জানিয়ে দিয়েছেন, ৩১ মার্চের পর জিও ব্যবহার করতে হলে প্রতিটি গ্রাহককে ৯৯ টাকা দিয়ে জিও মেম্বারশিপ গ্রহন করতে হবে। প্রতিমাসে জিও ব্যবহারকারীদের বিল দিতে হবে ৩০৩ টাকা। "জিও'র সঙ্গে আপনার জীবন হবে ডিজিটাল, জীবন হবে আরও সুন্দর", জিও নিয়ে নতুন ঘোষণার সময় এই কথাই শোনা যায় মুকেশ আম্বানির মুখে।    

  

 

 

.