মিড-ডে মিল খেয়ে অসুস্থ, হাসপাতালে চিকিত্সাধীন কর্নাটকের ৬০ স্কুল পড়ুয়া

জানা গিয়েছে, মঙ্গলবার নির্ধারিত সময়ে স্কুলের প্রায় ১২৫ জন পড়ুয়ার মধ্যে মিড-ডে মিলের খাবার পরিবেশন করা হয়। খাবার খাওয়ার পরই গুরুতর অসুস্থ হয়ে পড়ে ৬০ জনেরও বেশি স্কুল পড়ুয়া। 

Updated By: Nov 6, 2019, 12:15 PM IST
মিড-ডে মিল খেয়ে অসুস্থ, হাসপাতালে চিকিত্সাধীন কর্নাটকের ৬০ স্কুল পড়ুয়া
ছবি: এএনআই।

নিজস্ব প্রতিবেদন: মিড-ডে মিল খেয়ে গুরুতর অসুস্থ হয়ে পড়ল ৬০ জনেরও বেশি স্কুল পড়ুয়া। সংবাদ সংস্থা এএনআই সূত্রে খবর, মঙ্গলবার ঘটনাটি ঘটেছে কর্নাটকের চিত্রদুর্গের একটি সরকারি প্রাইমারি স্কুলে।

জানা গিয়েছে, মঙ্গলবার নির্ধারিত সময়ে স্কুলের প্রায় ১২৫ জন পড়ুয়ার মধ্যে মিড-ডে মিলের খাবার পরিবেশন করা হয়। খাবার খাওয়ার পরই বেশ কয়েকজন পড়ুয়ার পেটে ব্যথা করতে শুরু করে। অনেকে বমিও করতে শুরু করে। এর পরই তাদের স্থানীয় হাসপাতালে চিকিত্সার জন্য পাঠানো হয়।

আরও পড়ুন: কুরুক্ষেত্রের কাছেই মিলল ২ হাজার বছরের পুরনো কুষাণ যুগের মূর্তি!

জানা গিয়েছে, এই ধরনের ঘটনা এই স্কুলে এই প্রথম নয়। এর আগে জুলাই মাসেই মিড-ডে মিলের খাবারে বিষক্রিয়ার ফলে অসুস্থ হয় এই স্কুলের বেশ কয়েকজন পড়ুয়া। সেই ঘটনার মাস খানেকের মধ্যেই ফের মিড-ডে মিলের খাবার খেয়ে গুরুতর অসুস্থ হয়ে পড়ল ষাটেরও বেশি সংখ্যক স্কুল পড়ুয়া। প্রথমিক তদন্তের পর অনুমান করা হচ্ছে, রান্নার সময় পাত্রে টিকটিকি পড়ে গিয়ে খাবারে বিষক্রিয়ার ফলেই এই বিপর্যয় ঘটেছে। ইতিমধ্যেই খাবারের নমুনা পরীক্ষার জন্য পরীক্ষাগারে পাঠানো হয়েছে।

.