নিম্নচাপের জেরে দক্ষিণবঙ্গ জুড়ে শুরু বর্ষণ, চলবে আগামী ২ দিন

নিম্নচাপ আঁখির জেরে দক্ষিণবঙ্গে শুরু হল বর্ষণ। মঙ্গলবার সন্ধ্যার পর থেকেই আকাশ মেঘলা করে বৃষ্টি শুরু হয় দক্ষিণবঙ্গের বিভিন্ন অংশে। আবহাওয়া দফতর জানিয়েছে বৃহস্পতিবার পর্যন্ত বাড়বে বর্ষণের তীব্রতা। শুক্রবার মিলবে নিষ্কৃতি। তবে এই বর্ষণের জেরে শীতের প্রকোপ বাড়বে কি না তা নিয়ে নিশ্চিতভাবে কিছু বলতে পারেননি  আবহবিদরা। 

Updated By: Nov 15, 2017, 08:35 AM IST
নিম্নচাপের জেরে দক্ষিণবঙ্গ জুড়ে শুরু বর্ষণ, চলবে আগামী ২ দিন

নিজস্ব প্রতিবেদন: নিম্নচাপ আঁখির জেরে দক্ষিণবঙ্গে শুরু হল বর্ষণ। মঙ্গলবার সন্ধ্যার পর থেকেই আকাশ মেঘলা করে বৃষ্টি শুরু হয় দক্ষিণবঙ্গের বিভিন্ন অংশে। আবহাওয়া দফতর জানিয়েছে বৃহস্পতিবার পর্যন্ত বাড়বে বর্ষণের তীব্রতা। শুক্রবার মিলবে নিষ্কৃতি। তবে এই বর্ষণের জেরে শীতের প্রকোপ বাড়বে কি না তা নিয়ে নিশ্চিতভাবে কিছু বলতে পারেননি  আবহবিদরা। 

আবহাওয়া দফতর সূত্রে জানা গিয়েছে, বর্তমানে উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরে ওড়িশা - অন্ধ্রপ্রদেশ উপকূলে অবস্থান করছে নিম্নচাপ আঁখি। যার জেরে ওড়িশা ও অন্ধ্রপ্রদেশ উপকূলে ব্যাপক বর্ষণ হচ্ছে। অতিভারী বর্ষণের আশঙ্কা রয়েছে পশ্চিম ওড়িশার উপকূলবর্তী জেলাগুলিতে। পূর্বাভাস বলছে ওই এলাকা দিয়েই ধীরে ধীরে ভূভাগে প্রবেশ করবে নিম্নচাপটি। একই সঙ্গে ক্রমশ হারাবে শক্তি। ফলে নিম্নচাপের জেরে ভারী বর্ষণের কোনও অশঙ্কা নেই দক্ষিণবঙ্গে। 

পূর্বাভাস অনুসারে, বুধবার দিনভর পশ্চিমবঙ্গের উপকূল ও গাঙ্গেয় বঙ্গে আকাশ থাকবে মেঘলা। ক্রমশ বাড়বে বৃষ্টির তীব্রতা। বিশেষ করে উপকূলবর্তী ২ জেলায় নাগাড়ে বৃষ্টি হতে পারে। বৃষ্টি হবে বাংলাদেশেও।  রাতের তামপাত্রা কিছুটা বাড়লেও দিনের তাপমাত্রায় তারতম্য হবে না। বৃহস্পতিবার বিকেলের পর থেকে উন্নতি হতে পারে আবহাওয়ার। 

আরও পড়ুন - রাজ্যের ডেঙ্গি রিপোর্টে অসন্তুষ্ট হাইকোর্ট, ভর্ত্সনা সরকারি আইনজীবীকে

ওদিকে আমন কাটার মরশুমে এই বৃষ্টিতে চাষে ব্যাপক ক্ষতির আশঙ্কা করছেন চাষিরা।  

.