Omicron: মহারাষ্ট্রে ১ শিশু-সহ আক্রান্ত ৭, গুজরাটে ২; জনবহুল ধারাভি বস্তিতেও ছড়াচ্ছে সংক্রমণ?

৫২০ একর আয়তনের ধারাভিতে প্রায় ১০ লক্ষ মানুষের বাস

Updated By: Dec 11, 2021, 08:24 AM IST
Omicron: মহারাষ্ট্রে ১ শিশু-সহ আক্রান্ত ৭, গুজরাটে ২; জনবহুল ধারাভি বস্তিতেও ছড়াচ্ছে সংক্রমণ?

নিজস্ব প্রতিবেদন: দেশে লাফিয়ে লাফিয়ে বাড়ছে ওমিক্রন (Omicron) আক্রান্তের সংখ্যা। এবার মহারাষ্ট্রে করোনার (Corona Virus) নয়া প্রজাতিতে আক্রান্ত সাত। আক্রান্তদের মধ্য়ে একটি সাড়ে তিন বছরের শিশুও রয়েছে। গুজরাটে আক্রান্ত আরও দুই। এখনও পর্যন্ত শুধু মহারাষ্ট্রেই ওমিক্রন  (Omicron) আক্রান্ত ১৭ জন এবং গোটা দেশে ৩২। 

জানা গিয়েছে, আক্রান্তদের মধ্য়ে তিন জন মুম্বইয়ের বাসিন্দা। তাঁদের বয়স যথাক্রমে ৪৮, ২৫ এবং ৩৭। তাঁরা তানজিনিয়া, ব্রিটেন এবং দক্ষিণ আফ্রিকা ফেরত। এছাড়া চার জন পিম্পরি এলাকার বাসিন্দা। আক্রান্তদের মধ্যে চার জন করোনা টিকার দুটি ডোজ নিয়েছেন। একজন একটি ডোজ নিয়েছেন। একজন কোনও টিকাই নেননি। একটি সাড়ে তিন বছরের শিশুও রয়েছে। সবচেয়ে আতঙ্কের কথা জানিয়েছে বৃহন্মুম্বই মিউনিশিপ্যাল কর্পোরেশন (BMC)। কর্তৃপক্ষ জানিয়েছে, তানজিনিয়া ফেরত ওমিক্রন (Omicron) আক্রান্ত ব্যক্তি জনবহুল ধারাভি বস্তির বাসিন্দা ছিলেন। তাঁর কোনও উপসর্গ ছিল না। ধারাভিকে এশিয়ার অন্যতম বড় বস্তিও বলা হয়। ৫২০ একর আয়তনের এলাকায় বাস করেন প্রায় ১০ লক্ষ মানুষ। যদিও স্বস্তির বিষয় হল, সাধারণ মানুষের মধ্যে মিশে যাওয়ার আগেই তাঁকে চিহ্নিত করে আলাদা করা গিয়েছে।      

এখনও পর্যন্ত দেশের চার রাজ্য এবং একটি কেন্দ্রশাসিত অঞ্চলে মিলেছে  করোনার (Corona Virus) এই নয়া প্রজাতি। মহারাষ্ট্রে ১৭, রাজস্থানে ৯, গুজরাটে ৩, কর্ণাটকে ২ এবং দিল্লতে একজন আক্রান্ত। একদিকে ওমিক্রন (Omicron) আতঙ্ক। এরমধ্যে শুক্রবার দেশে প্রায় চারগুণ বেড়েছে করোনায় মৃত্যু হার।। বৃহস্পতিবার থেকে শুক্রর মধ্যে করোনায় আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছেন ৬২৪ জন। তখনও পর্যন্ত করোনায় দেশে মোট মৃতের সংখ্যা ছিল ৪ লক্ষ ৭৪ হাজার ৭৩৫ জন। তবে বৃহস্পতিবারের থেকে অনেকটাই কমেছে দৈনিক সংক্রমণ। শুক্রবার আক্রান্ত হয়েছেন ৮ হাজার ৫০৩ জন। শুক্রবার স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া করোনা পরিসংখ্যান বলছে, দেশে করোনা অ্যাক্টিভ রোগীর সংখ্যা ৯৪ লক্ষ ৯৪৩। 

আরও পড়ুন: Exclusive Ranjan Gogoi: 'বলেছিলাম, আমাকে ফাঁসি দিয়ে দিন', যৌন হেনস্তার অভিযোগের জবাব অবসরপ্রাপ্ত CJI-র

আরও পড়ুন: Gen Bipin Rawat's funeral: শেষযাত্রায় জেনারেল রাওয়াত, শামিল ৮০০ সেনা জওয়ান, শেষকৃত্যে ১৭ বার তোপধ্বনি

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App

.