হোর্ডিং-এ শ্লেষ, 'ধৃতরাষ্ট্র' মোদীর সঙ্গে ঠাঁই যোগীরও

'ধৃতরাষ্ট্র' মোদী! প্রধানমন্ত্রীর চার দেশ য্ত্রার প্রাক্কালে তাঁকে তীব্র বিদ্রুপ করে এমনই হোর্ডিং পড়ল কানপুরে। মোদী সরকারের ত্রিবর্ষ উদযাপনের সমারোহের মধ্যেই হোর্ডিং-এর মাধ্যমে মোদী সরকারের প্রতি শ্লেষ উগরে দিল কংগ্রেস। হোর্ডিং-এ দেখা যাচ্ছে দেশের প্রধানমন্ত্রী হাতে পদ্মফুল নিয়ে ধৃতরাষ্ট্রের বেশে একটি সিংহাসনের উপর বসে রয়েছেন আর সেই একই হোর্ডিং-এর অন্য প্রান্তে যোগী আদিত্যনাথ পা ভাঁজ করে বসে রয়েছেন, তাঁর হাতেও একটি দণ্ডের উপর পদ্ম ফুল। আর এই দুই ছবির মাঝেই মোদী সরকারের উদ্দেশে কংগ্রেস শিবির থেকে তোলা হয়েছে দশটি 'অস্বস্তিকর' প্রশ্ন।

Updated By: May 29, 2017, 12:35 PM IST
হোর্ডিং-এ শ্লেষ, 'ধৃতরাষ্ট্র' মোদীর সঙ্গে ঠাঁই যোগীরও

ওয়েব ডেস্ক: 'ধৃতরাষ্ট্র' মোদী! প্রধানমন্ত্রীর চার দেশ য্ত্রার প্রাক্কালে তাঁকে তীব্র বিদ্রুপ করে এমনই হোর্ডিং পড়ল কানপুরে। মোদী সরকারের ত্রিবর্ষ উদযাপনের সমারোহের মধ্যেই হোর্ডিং-এর মাধ্যমে মোদী সরকারের প্রতি শ্লেষ উগরে দিল কংগ্রেস। হোর্ডিং-এ দেখা যাচ্ছে দেশের প্রধানমন্ত্রী হাতে পদ্মফুল নিয়ে ধৃতরাষ্ট্রের বেশে একটি সিংহাসনের উপর বসে রয়েছেন আর সেই একই হোর্ডিং-এর অন্য প্রান্তে যোগী আদিত্যনাথ পা ভাঁজ করে বসে রয়েছেন, তাঁর হাতেও একটি দণ্ডের উপর পদ্ম ফুল। আর এই দুই ছবির মাঝেই মোদী সরকারের উদ্দেশে কংগ্রেস শিবির থেকে তোলা হয়েছে দশটি 'অস্বস্তিকর' প্রশ্ন।

"মহাভারতে"র ধৃতরাষ্ট্রের মতোই মোদীকেও একজন অন্ধ সম্রাট হিসাবে তুলে ধরতে চাওয়া হয়েছে যিনি তাঁর অসংখ্য ভুলকে স্বীকার করেন না। আর এর ফলেই ধৃতরাষ্ট্রের কৌরব বংশের পতন ঘটেছিল যা ঘটবে মোদীর ক্ষেত্রেও, এমনটাই বলছেন স্থানীয় কংগ্রেস কর্মীরা।

যে ১০টি প্রশ্ন স্থান পেয়েছে ওই হোর্ডিং-এ তার মধ্যে অধিকাংশই নোট বাতিল, কালো টাকা, স্মার্ট সিটি, সংবিধানের ৩৭০ ধারা এবং বেকার সমস্যা সংক্রান্ত। কানপুরের তিন জায়গায় এই হোর্ডিং লাগানো হয়েছে। কংগ্রেসের অভিযোগ, এরমধ্যে একটি হোর্ডিং খুলে দেয় যোগী রাজ্যের গেরুয়া কর্মীরা।

.