দিল্লির রবিদাস মন্দিরে 'শবাদ কীর্তনে' অংশ নিলেন প্রধানমন্ত্রী Modi

মোদি বলেন যে তাঁর সরকার প্রতিটি পদক্ষেপ এবং পরিকল্পনায় গুরু রবিদাসের চেতনাকে আত্মস্থ করেছে

Updated By: Feb 16, 2022, 02:07 PM IST
দিল্লির রবিদাস মন্দিরে 'শবাদ কীর্তনে' অংশ নিলেন প্রধানমন্ত্রী Modi
ছবি: টুইটার

নিজস্ব প্রতিবেদন: সন্ত রবিদাসের (Sant Ravidas) জন্মবার্ষিকী উপলক্ষে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi) বুধবার দিল্লির করোলবাগে (Karol Bagh) 'শ্রী গুরু রবিদাস বিশ্রাম ধাম মন্দিরে' প্রার্থনা করেন।

প্রধানমন্ত্রী মন্দিরে 'শবাদ কীর্তনে' অংশ নেওয়ার একটি ভিডিও ক্লিপও শেয়ার করেছেন এবং এটিকে 'বিশেষ' বলে অভিহিত করেছেন।

 

 

এর আগে মঙ্গলবার, প্রধানমন্ত্রী মোদি মরমী কবিকে স্মরন করেন এবং বলেন যে তিনি জাতপাত এবং অস্পৃশ্যতার মতো খারাপ অভ্যাসগুলি দূর করার জন্য তাঁর জীবন উৎসর্গ করেন।

মোদি বলেন যে তাঁর সরকার প্রতিটি পদক্ষেপ এবং পরিকল্পনায় গুরু রবিদাসের চেতনাকে আত্মস্থ করেছে।

আরও পড়ুন: Bappi Lahiri Death: গানের ভুবনে জিতলেও বাপ্পি লাহিড়িকে হারতে হয়েছিল এই এই এক জায়গায়

মোদি মঙ্গলবার টুইটে বলেন, "আগামীকাল মহান সাধক গুরু রবিদাস জির জন্মবার্ষিকী। তিনি যেভাবে সমাজ থেকে জাতপাত এবং অস্পৃশ্যতার মতো কুপ্রথা দূর করার জন্য তাঁর জীবন উৎসর্গ করেছিলেন, তাতে আজও তিনি আমাদের সকলকে অনুপ্রাণিত করছেন।"

প্রধানমন্ত্রী হিন্দিতে একাধিক টুইট বার্তায় লিখেছেন, "এই উপলক্ষ্যে, আমি সন্ত রবিদাস জির পবিত্র স্থান সম্পর্কে কিছু জিনিস মনে করিয়ে দিচ্ছি। ২০১৬ এবং ২০১৯ সালে, আমি সেখানে প্রণাম করার এবং 'লঙ্গর' করার সৌভাগ্য অর্জন করি। একজন সাংসদ হিসাবে, আমি সিদ্ধান্ত নিয়েছিলাম যে এই তীর্থস্থানের উন্নয়ন কাজের কোনও কমতি হবে না।"

 

 

তিনি বারানসী থেকে লোকসভায় নির্বাচিত হয়েছেন।

মোদি বলেছিলেন যে তিনি গর্বিত বোধ করছেন যে তার সরকার তার সমস্ত পদক্ষেপ এবং পরিকল্পনায় গুরু রবিদাসের চেতনাকে আত্মস্থ করেছে।

শুধু তাই নয়, বারাণসীতে তাঁর স্মরণে নির্মাণ কাজ পুরো জাঁকজমকের সঙ্গে এগিয়ে চলেছে বলে জানান তিনি।

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.