মোদীর ছোঁয়ায় আরোগ্যের পথে অসুস্থ বালক

কঠিন রোগাক্রান্ত ১২ বছরের বালকের প্রতি সাহায্যের হাত বাড়িয়ে দিলেন প্রধানমন্ত্রী মোদী। প্রধানমন্ত্রীর অফিসের তরফ থেকে দিল্লির অল ইন্ডিয়া ইনস্টিটিউট অফ মেডিক্যাল সায়েন্স (এইএমএস)-এ বিণামূল্যে চিকিত্সার ব্যবস্থা করে দেওয়া হল ওই বালককে। কিন্তু সাধারণ পরিবারের এক বালক ও তার পরিবার কীভাবে পৌঁছল দেশের প্রধানমন্ত্রী অবধি?

Updated By: Jan 7, 2017, 05:31 PM IST
মোদীর ছোঁয়ায় আরোগ্যের পথে অসুস্থ বালক

ওয়েব ডেস্ক: কঠিন রোগাক্রান্ত ১২ বছরের বালকের প্রতি সাহায্যের হাত বাড়িয়ে দিলেন প্রধানমন্ত্রী মোদী। প্রধানমন্ত্রীর অফিসের তরফ থেকে দিল্লির অল ইন্ডিয়া ইনস্টিটিউট অফ মেডিক্যাল সায়েন্স (এইএমএস)-এ বিণামূল্যে চিকিত্সার ব্যবস্থা করে দেওয়া হল ওই বালককে। কিন্তু সাধারণ পরিবারের এক বালক ও তার পরিবার কীভাবে পৌঁছল দেশের প্রধানমন্ত্রী অবধি?

ওই বালকের নাম পার্থ। গুজরাটের আমরেলি জেলার বাসিন্দা পার্থ ও তার পরিবার। ডিডি নিউজ-কে পার্থের বাবা জানিয়েছেন গোটা ঘটনাটি। মস্তিষ্কের কঠিন রোগে আক্রান্ত পার্থের চিকিত্সা করাতে কার্যত ঘটি-বাটী সবই বেচে দিয়েছিলেন পার্থের বাবা। পার্থের মায়ের সব গয়নাও চলে গিয়েছিল ছেলেকে সুস্থ করে তুলতে গিয়ে। কিন্তু তাতেও কুলোয়নি। আর তখনই হঠাত্ করে পার্থের বাবার মনে হয়, দেশের প্রধানমন্ত্রীকে চিঠি লিখে তাঁদের এই দুর্দশার কথা জানালে কেমন হয়।

আরও পড়ুন- আসছে এসবিআই-এর শাখাহীন ব্যাঙ্কিং ব্যবস্থা

যেমন ভাবনা তেমন কাজ। চিঠি লিখলেন ওই ভদ্রলোক। কিন্তু দেশের প্রধানমন্ত্রী যে তাঁর মতো সাধারণ নামুষের চিঠির উত্তর দেবেন একথা তিনি স্বপ্নেও ভাবেননি। চিঠিটা লিখেছিলেন ওই অবধিই যথেষ্ট। কিন্তু, হঠাত্ই চিঠির প্রাপ্তি স্বীকার করে পালটা চিঠি এসে পৌঁছোয় পার্থের বাবার ঠিকানায়। এ যে স্বপ্ন!

ওই চিঠিতে তাঁদের যোগাযোগ করতে বলা হয়। এবং অবশেষে নিখরচায় নয়া দিল্লির এআইএমএস হাসপাতালে পার্থের চিকিত্সার ব্যবস্থা করে দেয় নরেন্দ্র মোদীর দফতর তথা পিএমও। সত্যিই রূপকথা।

আরও পড়ুন- রোজভ্যালিকাণ্ডে সুদীপ বন্দ্যোপাধ্যায়কে জেরায় মিলল চাঞ্চল্যকর তথ্য

.