আজ থেকে বাড়ছে সার্ভিস ট্যাক্স, বাড়ছে ট্রেন, প্লেন ভাড়া, মোবাইলের ব্যবহার ও রেস্তোরাঁয় খাওয়ার খরচও

আজ, ১ জুন থেকে ১৪% বাড়ছে সার্ভিস ট্যাক্স। ফলে এবার থেকে মোবাইলের ব্যবহার, ভ্রমণ এবং রেস্তোরাঁতে খাওয়া দাওয়ার জন্য সাধারণ মানুষকে অতিরিক্ত গাঁটের কড়ি গচ্চা দিতে হবে।

Updated By: Jun 1, 2015, 10:35 AM IST
আজ থেকে বাড়ছে সার্ভিস ট্যাক্স, বাড়ছে ট্রেন, প্লেন ভাড়া, মোবাইলের ব্যবহার ও রেস্তোরাঁয় খাওয়ার খরচও

ওয়েব ডেস্ক: আজ, ১ জুন থেকে ১৪% বাড়ছে সার্ভিস ট্যাক্স। ফলে এবার থেকে মোবাইলের ব্যবহার, ভ্রমণ এবং রেস্তোরাঁতে খাওয়া দাওয়ার জন্য সাধারণ মানুষকে অতিরিক্ত গাঁটের কড়ি গচ্চা দিতে হবে।

এই বছর বাজেট পেশ করার সময়ই কেন্দ্রীয় অর্থমন্ত্রী অরুণ জেটলি সার্ভিস ট্যাক্স (শিক্ষা শুল্ক সহ) ১২.৩৬% থেকে ১৪% করার কথা ঘোষণা করেছিলেন। আজ থেকেই যেটি কার্যকর হওয়ার কথা।

সার্ভিস ট্যাক্স বৃদ্ধির ফলে রেলওয়ে, এয়ারলাইন, ব্যাঙ্কিং সার্ভিস, বীমা, বিজ্ঞাপন, স্থাপত্য, নির্মাণ ক্ষেত্র, ক্রেডিট কার্ড, ইভেন্ট ম্যানেজমেন্ট এবং ভ্রমণে খরচা বাড়ছে।

ক্রেডিট কার্ড ও মোবাইল অপরেটর কোম্পানিগুলি ইতিমধ্যে ইউসারদের মেসেজ করে সার্ভিস ট্যাক্স বৃদ্ধির কথা জানিয়ে দিয়েছে। জানিয়ে দিয়েছে বর্ধিত সার্ভিস কার্ড সংশ্লিষ্ট ক্ষেত্রে বিলের উপর প্রভাব ফেলবে।

রেলওয়ে মন্ত্রক জানিয়েছে পয়লা জুন থেকে প্যাসেঞ্জার ট্রেনের প্রথম শ্রেণী ও বাতানুকূল শ্রেণী এবং মালবাহী ট্রেন গুলির ক্ষেত্রে টিকিটের খরচ  .৫১% বৃদ্ধি পাবে।

 

 

 

.