ATM-এর কাছে যেতে হবে না, ATM আসছে মানুষের কাছে

দেশে টাকার আকাল। ঘণ্টার পর ঘণ্টা লাইনে দাঁড়িয়ে ব্যাঙ্ক থেকে এক্সচেঞ্জ করা যাচ্ছে মাত্র ২৫০০ টাকা। রাত পেরিয়ে ভোর হয়ে যাচ্ছে, ATM-এর লাইন থেকে কিওস্কে ঢুকতেই টাকা 'শেষ'। অধিকাংশ জায়গায় বন্ধ ATM। এমন 'জরুরী অবস্থায়' দেশের রাস্তায় রাস্তায় নেমেছে চলমান ATM। মুম্বই, দিল্লি, বেঙ্গালুরুর মত শহরে চালু হয়েছে এই পরিষেবা। ATM-এর কাছে যেতে হবে না, ATM আসছে মানুষের কাছেই।   

Updated By: Nov 16, 2016, 01:01 PM IST
ATM-এর কাছে যেতে হবে না, ATM আসছে   মানুষের কাছে

ওয়েব ডেস্ক: দেশে টাকার আকাল। ঘণ্টার পর ঘণ্টা লাইনে দাঁড়িয়ে ব্যাঙ্ক থেকে এক্সচেঞ্জ করা যাচ্ছে মাত্র ২৫০০ টাকা। রাত পেরিয়ে ভোর হয়ে যাচ্ছে, ATM-এর লাইন থেকে কিওস্কে ঢুকতেই টাকা 'শেষ'। অধিকাংশ জায়গায় বন্ধ ATM। এমন 'জরুরী অবস্থায়' দেশের রাস্তায় রাস্তায় নেমেছে চলমান ATM। মুম্বই, দিল্লি, বেঙ্গালুরুর মত শহরে চালু হয়েছে এই পরিষেবা। ATM-এর কাছে যেতে হবে না, ATM আসছে মানুষের কাছেই।   

 

মোদী সরকারের ৫০০ এবং হাজার টাকার নোট নিষিদ্ধ করার সিদ্ধন্তের পরই দেশে শোরগোল শুরু হয়ে যায়। মানুষের কাছে টাকা থাকলেও, তা দিয়ে লেনদেন হচ্ছে না। পুরনো নোটের বদল করিয়ে নতুন ৫০০ এবং ২০০০ টাকার নোটেই হবে লেনদেন, সরকারের এই সিদ্ধান্তের পর ভোগান্তির সম্মুখীন হয়েছে আম আদমি। এই ভোগান্তি থেকে কিছুটা স্বস্তি দেবে, মোবাইল ATM, এমনই মনে করছে আম জনতা।  আরও পড়ুন- উগ্র দক্ষিণপন্থার হাতেই কী ভারতে বোনা হল নয়া সাম্যবাদের বীজ?

 

 

 

.