PM Modi's Security 'Breached' in Punjab: পঞ্জাবে মোদির কনভয় আটকানোর ঘটনায় তদন্ত কমিটি গঠন স্বরাষ্ট্র মন্ত্রকের

তিন সদস্যের উচ্চপর্যায়ের তদন্ত কমিটি গঠন

Updated By: Jan 6, 2022, 09:59 PM IST
PM Modi's Security 'Breached' in Punjab: পঞ্জাবে মোদির কনভয় আটকানোর ঘটনায় তদন্ত কমিটি গঠন স্বরাষ্ট্র মন্ত্রকের

নিজস্ব প্রতিবেদন: পঞ্জাবে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির (Prime Minister Shri Narendra Modi) কনভয় আটকানোর ঘটনায় তদন্ত কমটি গঠন করল স্বরাষ্ট্র মন্ত্রক (Ministry of Home Affairs)। তিন সদস্যের তদন্ত কমিটি গঠিত হল। তদন্ত কমিটির নেতৃত্বে রয়েছেন ক্যাবিনেট সেক্রেটারিয়েটের সচিব (নিরাপত্তা) সুধীর সাক্সেনা। এছাড়া রয়েছেন আইবি-র জয়েন্ট ডিরেক্টর বলবীর সিং এবং এসপিজি-র আইজি এস সুরেশ। 

প্রধানমন্ত্রীর নিরাপত্তায় গাফিলতির যে অভিযোগ উঠছে তা তদন্ত করে দেখবে ওই কমিটি। পাশাপাশি, সেদিন নিরাপত্তা ব্যবস্থা কেমন ছিল সেটাও খতিয়ে দেখবে। সূত্রের খবর, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির (PM Narendra Modi) কনভয় যে ফ্লাইওভারে আটকে ছিল, তার থেকে কিছু দূরত্বেই পাকিস্তান সীমান্ত। প্রধানমন্ত্রীর মতো দেশের অত্যতম ভিভিআইপি-র কনভয় কীভাবে ১৫ থেকে ২০ মিনিট আটকে রইল, সেই বিষয়েও তদন্ত করবে কমিটি। দ্রুত রিপোর্ট জমা দেবে।  

পঞ্জাবের (Punjab) ফিরোজপুরের জনসভায় যাওয়ার সময় বুধবার কৃষকদের বিক্ষোভের মুখে পড়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির (PM Narendra Modi) কনভয়। বিক্ষোভের জেরে দীর্ঘ ১৫ থেকে ২০ মিনিট একটি ফ্লাইওভারে আটকে থাকেন প্রধানমন্ত্রী। শেষে গাড়ি ফিরিয়ে ভাটিন্ডা বিমানবন্দরে ফেরেন মোদি (Prime Minister Narendra Modi)। বাতিল হয়ে যায় জনসভা। ওই ঘটনার কারণ জানতে চেয়ে ইতিমধ্য়ে পঞ্জাব (Punjab) সরকারের থেকে রিপোর্ট তলব করেছে স্বরাষ্ট্রমন্ত্রক।

এতবড় গাফিলতি নিয়ে ইতিমধ্য়ে তুঙ্গে রাজনৈতিক তরজা। পঞ্জাবের (Punjab) কংগ্রেস (Congress) সরকারকে কার্যত তুলোধনা করেছে বিজেপি (BJP)। এই ধরনের ঘটনা কংগ্রেস (Congress) সরকারের নীচু মানসিকতার ফসল বলে তোপ দেগেছেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডা (Jagat Prakash Nadda)। যদিও কংগ্রেসের দাবি, নিরাপত্তায় কোনও গাফিলতি ছিল না। লোক না হওয়ায় সভা বাতিল করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Narendra Modi)।

আরও পড়ুন: Punjab: প্রধানমন্ত্রী আসার খবর 'অবিশ্বাস' করেই চলল বিক্ষোভ, জানালেন কৃষক নেতা

আরও পড়ুন: Italy-Amritsar Chartered Flight: ১৭০ জনকে নিয়ে অমৃতসরে এল বিমান, কোভিড আক্রান্ত ১২৫

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App  

.