Tripura: 'আসতে চাইলে স্বাগত', ত্রিপুরার বাম নেতাদের বার্তা Bratya Basu-র

তৃণমূল নেতাদের কটাক্ষ দিলীপ ঘোষের

Updated By: Aug 13, 2021, 04:13 PM IST
Tripura: 'আসতে চাইলে স্বাগত', ত্রিপুরার বাম নেতাদের বার্তা Bratya Basu-র

নিজস্ব প্রতিবেদন: ২০২১ বিধানসভা ভোটে এ রাজ্যে তৃতীয়বারের জন্য ক্ষমতায় আসার পর, তৃণমূলের টার্গেট এখন ২০২৩-এ ত্রিপুরা জয়। বিপ্লব দেবের রাজ্যে ঘাসফুল ছড়াতে, সেখানকার বাম নেতাদের উদ্দেশে গুরুত্বপূর্ণ বার্তা দিলেন শিক্ষামন্ত্রীর ব্রাত্য বসু।

এদিন ত্রিপুরার বাম নেতাদের উদ্দেশে শিক্ষামন্ত্রী বলেন, "এখানকার বাম নেতাদের সঙ্গে ত্রিপুরার বাম নেতাদের একটা চরিত্রগত বৈশিষ্ঠ রয়েছে। তাঁরা গ্রাউন্ড রিয়্যালিটি বোঝেন। তাঁরা অনেক বেশি বাস্তববাদী। তাঁরা জানেন একমাত্র বিজেপির মোকাবিলা করতে পারে মমতা বন্দ্যোপাধ্য়ায়ের নেতৃত্বে তৃণমূল। তাই তাঁদের কেউ কেউ যদি আমাদের সঙ্গে আসতে চান আসবেন।" তবে বামেদের সঙ্গে কি ত্রিপুরায় জোট করবে তৃণমূল? শিক্ষামন্ত্রীর সাফ জবাব, "বামেদের সঙ্গে জোট হবে না। তবে বাম নেতাদের কেউ আসতে চাইলে, স্বাগত"।

আরও পড়ুন: Flight Fare Hike: টান পড়ছে পকেটে! অন্তর্দেশীয় বিমানের ভাড়া বাড়াল কেন্দ্র

আরও পড়ুন: Delta+ Variant: ডেল্টা প্লাস প্রজাতি হানায় মৃত্যু, মুম্বইতে এই প্রথম! উদ্বেগ বাড়ছে মহারাষ্ট্রে

এ রাজ্যের পাশপাশি ১৬ অগাস্ট ত্রিপুরাতেও 'খেলা হবে দিবস' পালনের লক্ষ্য নিয়েছে।  শুক্রবার ত্রিপুরা যান ব্রাত্য বসু, অপরূপা পোদ্দার। ত্রিপুরার আট জেলাতেই 'খেলা হবে দিবস' করবে এ রাজ্যের শাসক দল। সূত্রের খবর, দলের হাই কমান্ডের নির্দেশে ত্রিপুরা যাচ্ছেন সমস্ত সাংসদরা।  তৃণমূল নেতাদের এই ত্রিপুরা যাত্রাকে তোপ দেগেছেন রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষ। তিনি বলেন, "এখান থেকে যাঁরা ওখানে উৎপাত করতে গিয়েছিল, তাঁরা এই অসভ্যতা ও  হিংসার রাজনীতি সারা ভারতবর্ষে ছড়িয়ে দিতে চাইছে। পশ্চিমবঙ্গে কোন নিয়মকানুন নেই, যে যা ইচ্ছা করতে পারেন। ত্রিপুরাতে নিয়মকানুন রয়েছে, পুলিশ আছে, সরকার আছে। যাঁরা ওখানে গিয়ে বিনা কারণে অশান্তি করবে, তাঁরা গ্রেফতার হবেন।  তৃণমূল সরকার শুধু বিজেপির জন্য আইন করে রেখেছে। কিন্তু ওখানে সবার জন্য আইন সমান।"

.