তিব্বত সীমান্তে অতন্দ্র প্রহরায় যোগীর ভাই!

Updated By: Oct 25, 2017, 02:26 PM IST
তিব্বত সীমান্তে অতন্দ্র প্রহরায় যোগীর ভাই!

নিজস্ব প্রতিনিধি:  তিনি গেরুয়া বসনধারী, রাজ্যের মুখ্যমন্ত্রী। বিজেপি শিবিরের তরুণ তুর্কিদের মধ্যে মোদীর অত্যন্তই কাছের তিনি। উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথকে নিয়ে নতুন করে বিশেষ কিছু বলার নেই, এবার প্রকাশ্যে এল তাঁর পরিবারের বেশ কিছু তথ্য। জানা গেল, কী করেন যোগীর ভাই, যোগীর প্রতি তাঁর চিন্তাভাবনা কী?  

আরও পড়ুন: বাতাসে জলীয় বাষ্প, বিক্ষিপ্ত বৃষ্টির পূর্বাভাস

যোগীর ছোটো ভাই শৈলেন্দ্র মহান ভারতীয় সেনায় কর্মরত। তিনি ভারতীয় সেনার 'সুবেদার'। ভারতীয় সেনার গাঢ়োওয়াল স্কোয়াট ইউনিটের সদস্য শৈলেন্দ্র মহান ভারত-তিব্বত সীমান্তের মানা বর্ডারে কর্মরত। এই ইউনিটের সদস্যরা মূলত পার্বত্য এলাকায় নিরাপত্তার দায়িত্বে থাকেন। নিজের দায়িত্বে অবিচল শৈলেন্দ্র জানান, ''সক্রিয়ভাবে দেশের সেবা করতে পেরে আমি গর্বিত। আমি এই পেশাতেই আসতে চেয়েছিলাম। সবসময়ই এটাই চিন্তা থাকে, কীভাবে দেশকে রক্ষা করব। দেশের জন্য যে কোনও কঠিন পদক্ষেপ করতে আমি দ্বিধা করব না।''

মুখ্যমন্ত্রী হিসাবে দায়িত্ব নেওয়ার সময়েই ভাইয়ের সঙ্গে শেষবার দেখা হয়েছিল যোগী আদিত্যনাথের। তারপর আর দেখা হয়নি। তবে যোগাযোগ রয়েছে বলেই জানান শৈলেন্দ্র। তাঁর কথায়, ''আমরা দুইভাই-ই দেশের কাজে নিযুক্ত। তবে আমাদের পথটা আলাদা। একজন মুখ্যমন্ত্রী হিসাবে দায়িত্ব সামলাচ্ছেন, অপরজন ভারতীয় সেনা কর্মী হিসাবে, কিন্তু উদ্দেশ্য আমাদের দুই ভাইয়েরই এক।'' যোগীর আরও দুই ভাই রয়েছেন। মানবেন্দ্রনাথ, যিনি শৈলেন্দ্রের থেকে বড় ও মহেন্দ্র মোহন।

আরও পড়ুন: আইআরসিটিসি-র অ্যাপে এক গুচ্ছ নতুন ফিচার

.