বন্যা বিধ্বস্ত কাশ্মীরে ভেঙে পড়ল টেলি যোগাযোগ ব্যবস্থা, মৃত ২০০, আটক লক্ষাধিক, চলছে ব্যাপক উদ্ধারকার্য

ভয়াবহ বন্যায় জম্মু-কাশ্মীর জুড়ে সোমবার ভেঙে পড়ল টেলিকমুনিকেশন ব্যবস্থা। গত ৬০ বছরে ভূস্বর্গের ভয়ঙ্করতম বন্যায় এখনও পর্যন্ত প্রাণ হারিয়েছেন ২০০জন। ভেসে গেছে শতাধিক গ্রাম। উদ্ধারকরা গেছে ২৩,০০০জনকে। এখনও বন্যায় আটক হয়ে আছেন লক্ষাধিক মানুষ।

Updated By: Sep 9, 2014, 10:31 AM IST
বন্যা বিধ্বস্ত কাশ্মীরে ভেঙে পড়ল টেলি যোগাযোগ ব্যবস্থা, মৃত ২০০, আটক লক্ষাধিক, চলছে ব্যাপক উদ্ধারকার্য

শ্রীনগর: ভয়াবহ বন্যায় জম্মু-কাশ্মীর জুড়ে সোমবার ভেঙে পড়ল টেলিকমুনিকেশন ব্যবস্থা। গত ৬০ বছরে ভূস্বর্গের ভয়ঙ্করতম বন্যায় এখনও পর্যন্ত প্রাণ হারিয়েছেন ২০০জন। ভেসে গেছে শতাধিক গ্রাম। উদ্ধারকরা গেছে ২৩,০০০জনকে। এখনও বন্যায় আটক হয়ে আছেন লক্ষাধিক মানুষ।
 
বায়ু সেনা, সেনা বাহিনী, নৌ বাহিনীর কমান্ডোদের সঙ্গে যৌথভাবে সারারাত্রিব্যাপী উদ্ধারকার্য চালাচ্ছেন। ঝিলামের জলে প্লাবিত হয়ে গেছে রাজধানী শ্রীনগরেরও বহু বাড়ি, মিলিটারি ঝাউনি এমনকি হাসপাতালও। বাদামি বাগ ক্যানটনমেন্ট থেকে ১,৪০০জন সেনা কর্মী ও তাঁদের পরিবারের লোকজনকে সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে।

ব্যাপক উদ্ধারকার্যের সঙ্গে চলছে ত্রাণসামগ্রী বিলি।

অন্যদিকে, খোঁজ মিলছে না বন্যাবিধ্বস্ত জম্মু-কাশ্মীরে বেড়াতে যাওয়া এ রাজ্যের ৬০ জন পর্যটকের। চলতি মাসের ৩ তারিখ থেকে পরিবারের সঙ্গে তাঁদের যোগাযোগ বিচ্ছিন্ন। এর জেরে উদ্বেগে দিন কাটাচ্ছেন হলদিয়ার সুতাহাটা, দুর্গাচক, ভবানীপুরের বেশ কিছু পরিবার। খোঁজ মিলছে না কাশ্মীরে কাজ করতে যাওয়া ১৫ জন শ্রমিকেরও।

.