Chandigarh University hostel: ইউনিভার্সিটির‌ ৬০ ছাত্রীর স্নানের ভিডিয়ো ভাইরাল, আত্মহত্যার চেষ্টা আটের!

গোপনে এক ছাত্রী হোস্টেলের মেয়েদের স্নানের দৃশ্য মোবাইল বন্দি করে পাঠিয়ে দেয় সিমলার বন্ধুর কাছে। সেই তরুণ সোশ্যাল মিডিয়ায় আপলোড করে দেয় স্নানের ভিডিয়। তা ভাইরাল হতেই লজ্জায় পরেই আত্মহত্যার চেষ্টা করে চণ্ডীগড় বিশ্ববিদ্যালয় হোস্টেলের আট ছাত্রী।  

Updated By: Sep 18, 2022, 12:02 PM IST
Chandigarh University hostel: ইউনিভার্সিটির‌ ৬০ ছাত্রীর স্নানের ভিডিয়ো ভাইরাল, আত্মহত্যার চেষ্টা আটের!
ফাইল ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: মধ্যরাতে চরম উত্তেজনা ছড়াল চণ্ডীগড় ইউনিভার্সিটি ক্যাম্পাসে। মধ্যরাতের বিশাল বিক্ষোভে অশান্ত হোস্টেল চত্বর। হোস্টেলের প্রায় ৬০ জন মেয়ের স্নান করার ভিডিয়ো ফাঁস হয়। তারপরেই সেই ৬০ জন মেয়েদের মধ্যে প্রায় ৮জন আত্মহত্যার চেষ্টা করে। এরপরেই উত্তেজনা ছড়ায়। ঘটনাস্থলে পৌঁছয় পুলিস। এমনকী এই ভিডিও ফাঁস করার অভিযোগে একটি মেয়ে ছাত্রীকে গ্রেফতার করা হয়েছে। অভিযোগ এই ভিডিয়োগুলি তৈরি করেছিল অভিযুক্ত ছাত্রীই এবং সেগুলি সিমলার একটি ছেলের কাছে পাঠায়। তারপরেই সেই যুবক সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছিল ওই সমস্ত আপত্তিকর ভিডিয়ো। অভিযুক্ত মেয়েটির বিরুদ্ধে গারুয়ান পুলিস পোস্টে আইপিসি এবং আইটি আইনের ৩৫৪ সি ধারায় একটি মামলা দায়ের করা হয়েছে। মামলার তদন্ত শুরু হয়েছে। পুলিস জানিয়েছে, অভিযুক্ত এমবিএ প্রথম বর্ষের ছাত্র।

আরও পড়ুন, Queen Elizabeth: তিনদিনের সফরে লন্ডনে রাষ্ট্রপতি দ্রোপদী মুর্মু, যোগ দেবেন রানির শোকজ্ঞাপন অনুষ্ঠানে

শনিবার দুপুর থেকে গভীর রাত পর্যন্ত প্রতিবাদে চলে বিক্ষোভ আন্দোলন। পড়ুয়ারা শনিবার গভীর রাতে চণ্ডীগড় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ঘেরাও করে এবং ‘উই ফর জাস্টিস’ স্লোগান দিতে থাকে। জানা গিয়েছে, অভিযুক্ত ছাত্রীটিকে আলাদা এক জায়গায় রাখার ব্যবস্থা করা হয়েছে যাতে সে হামলার শিকার না হয়। যদিও পুলিসের তরফে দাবি করা হয়, কোনও আত্মহত্য়ার চেষ্টা রিপোর্ট করা হয়নি বা কারও মৃত্যু ঘটেনি। এদিকে শনিবার রাতে ক্যাম্পাসে বিশৃঙ্খলা দেখা দিলে শত শত শিক্ষার্থী রাস্তায় নেমে আসেন। ভোররাতে ছাত্রীদের বিক্ষোভ প্রদর্শনের ভিডিয়োও ইতিমধ্যে ভাইরাল হয়েছে। বেশ কয়েকটি সোশ্যাল মিডিয়া পোস্টে অভিযোগ ওঠে, বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ পুরো বিষয়টিকে ঢাকা দেওয়ার চেষ্টা করছে। 

পাঞ্জাবের শিক্ষামন্ত্রী হরজ্য়োৎ সিং বেন্স পড়ুয়াদের শান্ত থাকার অনুরোধ জানিয়েছেন। টুইট করে তিনি লিখেছেন, ''এটি অত্যন্ত স্পর্শকাতর বিষয় এবং আমাদের বোন ও মেয়েদের সম্মানের বিষয়। আমরা এবং প্রতিটা সংবাদমাধ্যম যেন সচেতন থাকে। সমাজবদ্ধ জীব হিসাবে আমাদের পরীক্ষার মধ্যে ফেলেছে এই ঘটনা।'' প্রসঙ্গত, যে মেয়েটি ভিডিওগুলি তৈরি করেছে এবং সেগুলি ফাঁস করেছে তার একটি ভিডিয়ো ভাইরাল হয়েছে যেখানে সে তার অপরাধ স্বীকার করেছে। সেখানে এক ছাত্রীকে বলতে শোনা যাচ্ছে যে তিনি এই স্নানের ভিডিয়ো প্রকাশ করেছেন। এর জন্য তিনি ক্ষমা চান। কয়েকজন অভ্যন্তরীণ ব্যক্তি দাবি করেছেন, অভিযুক্তরা মেয়েদের কাছে টাকাও দাবি করছিল। যদিও ভিডিয়োর সত্যতা যাচাই করেনি জি ২৪ ঘণ্টা ডিজিটাল।

আরও পড়ুন, PM Modi's Birthday: মোদীর জন্মদিনে বিশ্বরেকর্ড! ১ লক্ষ স্বেচ্ছাসেবকদের রক্তদান দেশজুড়ে

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.